ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

আগামী অধিবেশনে পাশ হবে ডিজিটাল নিরাপত্তা আইন

আবু বকর ইয়ামিন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:৪২, ১৯ এপ্রিল ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
আগামী অধিবেশনে পাশ হবে ডিজিটাল নিরাপত্তা আইন

নিজস্ব প্রতিবেদক : সংশোধন শেষে ডিজিটাল নিরাপত্তা আইন চূড়ান্ত করা হয়েছে। সামনের অধিবেশনেই তা পাশ হবে বলে জানিয়েছেন ডাক, টেলিযোগাযোগ এবং তথ্যপ্রযুক্তিমন্ত্রী মোস্তাফা জব্বার।

বৃহস্পতিবার রাজধানীর আজিমপুর গভর্নমেন্ট গার্লস স্কুল অ্যান্ড কলেজে ‘ডিজিটাল নিরাপত্তায় মেয়েদের সচেতনতা’ শীর্ষক কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা জানান।

মোস্তাফা জব্বার বলেন, পারিবারিক জীবন মেয়েকে কেন্দ্র করে গড়ে উঠে। এজন্য এ কর্মশালায় মেয়েদের বাছাই করে নিয়েছি। ডিজিটাল যুগে মেয়েদের ওপরে নানান প্রতিবন্ধকতা থাকে। যারা মনে করেন মেয়েদের হাতে স্মার্টফোন দেওয়া উচিত নয়, আমি তার বিরোধিতা করি। কারণ পৃথিবীর সবচেয়ে বড় লাইব্রেরির নাম ইন্টারনেট। এখান থেকে তাদের বঞ্চিত করা ঠিক নয়। আর রাষ্ট্রের উচিত তার নাগরিককের নিরাপত্তা দেওয়া।

মেয়েদের উদ্দেশে ডাক, টেলিযোগাযোগ এবং তথ্যপ্রযুক্তিমন্ত্রী বলেন, তোমাদের পাশে দাঁড়াবে রাষ্ট্র। তোমরা ইন্টারনেট জগতে বিচরণ করো। তার নিরাপত্তা দেবে রাষ্ট্র ও সরকার। শুধু একটি বিষয় সতর্ক থাকবে, নিরাপত্তা। নিজের নিরাপত্তার বিষয় কর্মশালায় বলে দেওয়া হবে। তুমি বিপন্ন হলে কোথায় অভিযোগ দেবে তা তুমি এ কর্মশালায় জানবে।

আজিমপুর গার্লস স্কুলের মধ্য দিয়ে সারা দেশের ১০০টি শিক্ষা প্রতিষ্ঠানে ডিজিটাল নিরাপত্তায় মেয়েদের সচেতনতা শীর্ষক কর্মশালা শুরু হলো। এতে সোশ্যাল মিডিয়াসহ সবক্ষেত্রে নিরাপত্তার দিক তুলে ধরে মেয়েদের সচেতন করা হচ্ছে।




রাইজিংবিডি/ঢাকা/১৯ এপ্রিল ২০১৮/ইয়ামিন/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়