ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

সিলেট ফিরেই আরিফুল হক চৌধুরী মায়ের আশীর্বাদ নিলেন

নোমান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৩:১৮, ২৮ জুন ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সিলেট ফিরেই আরিফুল হক চৌধুরী মায়ের আশীর্বাদ নিলেন

নিজস্ব প্রতিবেদক, সিলেট: সিলেট সিটি কর্পোরেশন নির্বাচনে দলের মনোনয়ন নিশ্চিত করে সিলেট ফিরেই মায়ের আশীর্বাদ নিয়েছেন বিএনপির কেন্দ্রীয় সদস্য বর্তমান মেয়র আরিফুল হক চৌধুরী।

বুধবার রাত ৯টার দিকে তিনি নগরীর কুমারপাড়ার বাসায় পৌঁছান। এসময় তিনি মায়ের পা ছুঁয়ে সালাম করেন এবং মায়ের আশীর্বাদ নেন।

এর আগে দলীয় নেতাকর্মীরা তাকে ফুল দিয়ে অভিনন্দন জানান। এসময় তিনি নেতাকর্মীদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, ‘দলের সর্বোচ্চ নেতৃত্ব বিচার বিশ্লেষণ করে ধানের শীষের বিজয় ধরে রাখতে আমাকে মনোনয়ন দিয়েছেন।’

তিনি আশা প্রকাশ করেন দলের সিদ্ধান্তের উপর বিএনপির তৃণমূলের নেতারাও একাত্ম হয়ে কাজ করবেন।

এসময় তার সাথে জেলা বিএনপির সভাপতি আবুল কাহের শামীম, সাধারণ সম্পাদক আলী আহমদ, কেন্দ্রীয় বিএনপি'র সদস্য ডা. শাহরিয়ার হোসেন চৌধুরী, বিএনপি নেতা আশিকুর রহমান আসুক,  উপজেলা চেয়ারম্যান আশিক চৌধুরী, বিএনপি নেতা ছালেহ আহমদ খছরু, ইশতিয়াক আহমদ সিদ্দিকীসহ ছাত্রদল, যুবদল, স্বেচ্ছাসেবকদল ও অঙ্গসংগঠনের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, বুধবার দুপুরে ঢাকার গুলশানে দলের চেয়ারপার্সন এর কার্যালয়ে কেন্দ্রীয় ও সিলেটের স্থানীয় নেতাদের সাথে বৈঠক শেষে সিলেটের মেয়র প্রার্থী হিসেবে আরিফুল হক চৌধুরী নাম ঘোষণা করা হয়। ফলে আগামী ৩০ জুলাই অনুষ্ঠিত সিসিক নির্বাচনে ‘ধানের শীষ’ প্রতীক নিয়ে তিনি প্রতিদ্বন্দ্বিতা করবেন।

সিলেট সিটি নির্বাচনে দলের মনোনয়ন পেতে বিএনপির আরো ৫ নেতা সাক্ষাতকারে অংশ নিয়েছিলেন।  গত রোববার বরিশাল ও রাজশাহীর মেয়র প্রার্থী মনোনীত করলেও সিলেটের প্রার্থীর নাম ঘোষণা হয়নি। এ কারণে আরিফুল হক চৌধুরীর মনোনয়ন পাওয়া নিয়ে শঙ্কা কাটছিলো না। তবে শেষ পর্যন্ত তার নামই ঘোষণা করা হলো।

বৈঠকে থাকা সিলেট মহানগর বিএনপির সিনিয়র যুগ্ম সম্পাদক আজমল বখত সাদেক আরিফুল হক চৌধুরীর দলীয় মনোনয়ন পাওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, সিলেটের নেতৃবৃন্দের সাথে আলাপ-আলোচনা শেষে ‘ধানের শীষ’ প্রতীকে নির্বাচনের জন্য আরিফুল হক চৌধুরীর নাম ঘোষণা করেন দলের মহাসচিব মীর্জা ফখরুল ইসলাম আলমগীর।

এদিকে গত রোববার সিলেটে নির্বাচন কমিশন কার্যালয় থেকে আরিফুল হক চৌধুরীর পক্ষে এসিড নির্মূল কমিটি (এসনিক) সেক্রেটারি জুরেজ আব্দুল্লাহ গুলজার মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।  আজ বৃহস্পতিবার মনোনয়নপত্র সংগ্রহ ও দাখিলের শেষ দিনে নেতাকর্মীদের নিয়ে মনোনয়নপত্র দাখিল করবেন আরিফুল হক চৌধুরী । এর আগে সকাল ১১টায় তিনি মেয়র পদ থেকে পদত্যাগের জন্য পদত্যাগ পত্র স্থানীয় সরকার বিভাগে পাঠাবেন।

পরিবর্তন ও উন্নয়নের স্লোগান তুলে ২০১৩ সালের ১৫ জুন অনুষ্ঠিত সিলেট সিটি কর্পোরেশন নির্বাচনে আওয়ামী লীগের শক্তিশালী প্রার্থী বদর উদ্দিন আহমদ কামরানকে ৩১ হাজার ভোটের ব্যবধানে পরাজিত করে মেয়র নির্বাচিত হন ১৮দলীয় জোটের সমর্থিত প্রার্থী আরিফুল হক চৌধুরী। ওই নির্বাচনে তিনি পেয়েছিলেন ১ লাখ ৭ হাজার ৩৩০ ভোট। কামরান পেয়েছিলেন ৭২ হাজার ১৭৩ ভোট। এবারের নির্বাচনেও আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন কামরান। আগামী ৩০ জুলাই  সিলেটে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে ।




রাইজিংবিডি/ সিলেট/ ২৮ জুন ২০১৮/ নোমান/টিপু

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়