ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

বিয়ের জন্য আশি হাজার বার প্রত্যাখ্যাত!

শাহিদুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০২:১২, ১ জুলাই ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বিয়ের জন্য আশি হাজার বার প্রত্যাখ্যাত!

শাহিদুল ইসলাম : এক দুইবার নয়, আশি হাজার বার মেয়েদের কাছ থেকে প্রত্যাখ্যাত  হয়েছেন তিনি। নিজ এলাকায় পরিচিতি পেয়েছেন ‘বিয়ে পাগল’ হিসেবে। তবুও হাল ছাড়েনি। বিয়ের জন্য পাত্রী খুঁজেই চলেছেন একত্রিশ বছর বয়সি এই চীনা যুবক।   

নিয়ু জিয়াংফেং নামের ওই যুবক চীনের রাজধানী বেইজিংয়ের বাসিন্দা। ২০১১ সালে বাবাকে হারান জিয়াংফেং। বাবাকে হারিয়ে একা হয়ে পড়েন। একাকিত্ব ঘোঁচানোর জন্যই তিনি বিয়ে করার সিদ্ধান্ত নেন। এরপর থেকে তিনি যতবারই কোনো তরুণীর কাছে বিয়ের প্রস্তাব নিয়ে গেছেন ততবারই ‘না’ উত্তর পেয়েছেন। সেই থেকেই তার প্রত্যাখানের গল্প শুরু।

এভাবে একের পর এক ‘না’ শুনতে শুনতে ২০১৩ সালে তার ধৈর্যের বাধ ভেঙ্গে যায়। একটি ব্যানার নিয়ে বেরিয়ে পড়েন বেইজিংয়ের রাস্তায়। সামনে যাকেই পেয়েছেন তাকেই বিয়ের প্রস্তাব দিয়েছেন। তবে প্রতিবারই ফলাফল ছিল শূন্য। নিজের এই অদ্ভুত কাণ্ডের জন্য তিনি ওই বছর রীতিমতো পত্রিকার খবরে পরিণত হন।

চব্বিশ বছরে জিয়াংফেংয়ের যে প্রত্যাখানের গল্প শুরু হয়েছিল গত আট বছরে সেখানে একটি দুইটি সংখ্যা যোগ হতে হতে এখন তা এসে ঠেকেছে আশি হাজারে। এখন আর তিনি ব্যানার হাতে রাস্তায় বেরিয়ে পড়েন না। এখন তিনি পাত্রী খোঁজেন অনলাইনের বিভিন্ন ডেটিং সাইটে কিংবা সোশ্যাল মিডিয়াতে। তবে ফলাফল বরাবরের মতো শূন্য। 

সম্প্রতি তার পাত্রী খোঁজার এই অদ্ভুত কাহিনি সামাজিক যোগাযোগ মাধ্যমে আলোচনার খোরাকে পরিণত হয়েছে। অনেকেই তার প্রত্যাখানের এই সংখ্যা নিয়ে সন্দেহ প্রকাশ করেছেন। তবে জিয়াংফেং জোর দিয়েই বলেছেন তিনি আশি হাজারবার পাত্রীদের কাছ থেকে প্রত্যাখ্যাত হয়েছেন।

স্থানীয় পত্রিকায় দেওয়া এক সাক্ষাৎকারে তিনি বলেন, ‘আমি অনলাইনে ষাট হাজারবার মেসেজের মাধ্যমে এবং সামনাসামনি প্রায় বিশ হাজারবার প্রত্যাখ্যাত হয়েছি। বর্তমান সময়ে বিয়ের জন্য একটি মেয়ে ভালো বাড়ি এবং ভালো একটি চাকরিজীবী ছেলে চায়। এই দুটোর কোনোটাই আমার নেই। ফলে আমি বারবার মেয়েদের কাছ থেকে প্রত্যাখ্যাত হয়েছি।’

তবে তার এই যুক্তি মানতে নারাজ সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহারকারীগণ। তারা বলছেন, জিয়াংফেংয়ের অন্য কোনো বড় সমস্যা আছে। কিংবা তিনি অনেক কঠোরভাবে মেয়েদের প্রস্তাব দেন যেটা মেয়েরা কোনোভাবেই পছন্দ করে না। তবে অনেকেই তার জন্য শুভকামনা জানিয়েছেন যেন তিনি খুব দ্রুত একটি পাত্রী খুঁজে পান।




রাইজিংবিডি/ঢাকা/১ জুলাই ২০১৮/মারুফ/তারা

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়