ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

ফুটবলারদের উদ্ধার অভিযানে যেয়ে মারা গেল ডুবুরি

শাহেদ হোসেন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:৩৭, ৬ জুলাই ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ফুটবলারদের উদ্ধার অভিযানে যেয়ে মারা গেল ডুবুরি

আন্তর্জাতিক ডেস্ক : থাইল্যান্ডের গুহায় আটকে পড়া ১২ খুদে ফুটবলার ও তাদের কোচকে উদ্ধার তৎপরতায় যোগ দেওয়া এক ডুবুরি মারা গেছেন। শুক্রবার বিবিসি এ তথ্য জানিয়েছে।

সামান গুনান (৩৮) নামের ওই ডুবুরি থাইল্যান্ডের নৌবাহিনী থেকে অবসর নিয়েছিলেন। তবে খুদে ফুটবলারদের গুহায় আটকে পড়ার খবর শুনে তিনি উদ্ধারকাজে যোগ দিতে আসেন।

সামান গুনান গুহার ভেতরে আটকে থাকাদের জন্য অক্সিজেন সিলিন্ডার সরবরাহের কাজ করছিলেন। কিন্তু সেখান থেকে ফেরার পথে নিজের সিলিন্ডারের অক্সিজেন ফুরিয়ে যাওয়ায় দমবন্ধ হয়ে যায়। পরে তার সহকারী ডুবুরি তাকে উদ্ধার নিয়ে আসে। সেখানে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন। থাই রাজা তার অন্ত্যেষ্টিক্রিয়ার খরচ বহন করবেন বলে কর্তৃপক্ষ জানিয়েছে।

উপ-গভর্নর চিয়াং রাই বলেছেন, ‘তার কাজ ছিল অক্সিজেন সরবরাহ করা। কিন্তু তার ট্যাঙ্কারে পর্যাপ্ত অক্সিজেন ছিল না।’

২৩ জুন কোচসহ ১২ খুদে ফুটবলার চিয়াং রাই প্রদেশের থাম লুয়াং গুহায় আটকা পড়ে। ৯ দিন পর দুই ব্রিটিশ ডুবুরি দলটিকে খুঁজে পায়। ভারী বর্ষণ আর কাদায় থাম লুয়াংয়ের প্রবেশমুখ বন্ধ হয়ে যাওয়ায় গুহাটি থেকে দলটিকে উদ্ধারে কয়েক সপ্তাহ, এমনকি কয়েক মাসও লেগে যেতে পারে। দলটিকে যাতে শিগগিরই বের করে আনা যায় সেজন্য তাদের সঙ্গে থেকে দুজন ডুবুরি ডুব সাঁতার শেখাচ্ছেন।



রাইজিংবিডি/ঢাকা/৬ জুলাই ২০১৮/শাহেদ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়