ঢাকা, রবিবার, ৪ অগ্রহায়ণ ১৪২৫, ১৮ নভেম্বর ২০১৮
Risingbd
সর্বশেষ:

টেলিভিশন দিয়ে বাড়ির প্রাচীর

শাহিদুল ইসলাম : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-০৮-২২ ৪:১৭:৩২ পিএম     ||     আপডেট: ২০১৮-০৮-২২ ৪:১৭:৩২ পিএম

শাহিদুল ইসলাম : বাড়িতে প্রাচীর বা বেড়া দেয়ার জন্য আমরা নানা রকম গাছ থেকে শুরু করে টিন, ইট ইত্যাদি ব্যবহার করি। কিন্তু কখনো কি টেলিভিশন সেট দিয়ে বাড়ির চারপাশে প্রাচীর দেয়ার কথা ভেবেছেন?

যে বিষয়টি আমাদের কল্পনাতেও আসেনি, সেটিই করেছেন ভিয়েতনামের হনথম দ্বীপের এক বাসিন্দা। তিনি বাড়ির প্রাচীর নির্মাণ করেছেন পুরোনো টেলিভিশন সেট দিয়ে। হনথম দ্বীপের রাস্তার পাশের এই বাড়ি বর্তমানে সামাজিক যোগাযোগমাধ্যমে আলোচনার বিষয়বস্তুতে পরিণত হয়েছে।

থানাথিয়েন নামের এক ফেসবুক ব্যবহারকারী সম্প্রতি বাড়িটির কয়েকটি ছবি তুলে কং ছো চো নামের একটি গ্রুপে পোস্ট করেন। এরপর ছবিগুলো ভাইরাল হয়। তবে বাড়ির মালিকের নাম প্রকাশ করেননি ওই ব্যক্তি। সামাজিক যোগাযোগমাধ্যম ব্যবহারকারীদের অনেকেই প্রাচীরের প্রশংসা করেছেন। এটাকে তারা ভিন্নধর্মী উদ্যোগ এবং পুরাতন জিনিসের ব্যতিক্রমী ব্যবহার বলছেন। কেউ কেউ সমালোচনাও করেছেন। কারণ টেলিভিশনের কাচ ও অন্যান্য যন্ত্রাংশ শিশুদের জন্য বিপজ্জনক হতে পারে।  বিশেষ করে পরিবেশ বিষয়ে সচেতন মানুষ এটাকে ক্ষতিকর বলছেন। কারণ টেলিভিশনের ক্যাথোড রে টিউবে ক্ষতিকর পারদ এবং সিসা থাকে যা এসব পুরাতন সেট থেকে সহজেই পরিবেশের সাথে মিশে পরিবেশ দূষিত করতে পারে।

তবে প্রশংসা বা সমালোচনার মাঝেও বাড়িটি বেশ সাড়া ফেলেছে। প্রতিদিন কেউ না কেউ প্রাচীর দেখতে আসছেন।



রাইজিংবিডি/ঢাকা/২২ আগস্ট ২০১৮/মারুফ/তারা

Walton Laptop
 
     
Marcel
Walton AC