ঢাকা, শুক্রবার, ২ অগ্রহায়ণ ১৪২৫, ১৬ নভেম্বর ২০১৮
Risingbd
সর্বশেষ:

বাড়তি বিদ্যুৎ বিল, সব দোষ বিড়ালের!

শাহিদুল ইসলাম : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-১০-২৪ ৭:৫৬:৪৪ এএম     ||     আপডেট: ২০১৮-১০-২৪ ১:১৩:২০ পিএম

শাহিদুল ইসলাম: একেই বলে উদোর পিণ্ডি বুধোর ঘাড়ে চাপানো। বাড়ির মালিক দেদারছে বিদ্যুৎ ব্যবহার করেছেন। কিন্তু মাস শেষ যখন মালিকের কাছে বিশাল অঙ্কের বিদ্যুৎ বিল পাঠানো হয়েছে, তখন তিনি এর দায়ভার চাপিয়েছেন পোষা বিড়ালের ওপর। ঘটনাটি ঘটেছে রাশিয়ার বার্নায়ুল শহরে। 

যিনি ঘটনাটি ঘটিয়েছেন তার নাম প্রকাশ না করে প্লাটুনেক পত্রিকায় প্রকাশিত প্রতিবেদন জানানো হয়েছে, গত মাসে ওই ব্যক্তির বাড়িতে আশি হাজার রুবল (বাংলাদেশি টাকায় প্রায় এক লাখ) বিদ্যুৎ বিল আসে। বিল দেখে ভড়কে যান বাড়ির মালিক। বিল পরিশোধ করতে অস্বীকৃতি জানান তিনি। বিল পরিশোধের নির্ধারিত সময় অতিক্রম হওয়ার পর বিদ্যুৎ বিভাগ তার নামে আইনি নোটিশ জারি করে। আদালতে ডাক পড়ে তার।   

আদালতে বিচারকের সামনে দাঁড়িয়ে তিনি অবলীলায় দোষ চাপিয়ে দেন তার পোষা বিড়ালের ওপর। তার ভাষ্যমতে, ‘বিড়ালটি রোজ ওই মিটারের ওপর দিয়ে ছাদে যেত। যাওয়ার সময় বিড়ালের পায়ে লেগে মিটারের তার ছিঁড়ে যায়। এবং এর ফলেই এত টাকা বিল এসেছে।’

অভিযুক্তের কথা শুনে তদন্তের নির্দেশ দেয় আদালত। তদন্তে আসল সত্য বেরিয়ে এসেছে। নির্দোষ প্রমাণিত হয়েছে বিড়াল। এখন মালিককে বিদ্যুৎ বিল বাবদ আশি হাজার রুবল এবং আদালতের ফি বাবদ দুই হাজার রুবল পরিশোধ করতে হবে।



রাইজিংবিডি/ঢাকা/২৪ অক্টোবর ২০১৮/মারুফ

Walton Laptop
 
     
Marcel
Walton AC