ঢাকা, শুক্রবার, ২ অগ্রহায়ণ ১৪২৫, ১৬ নভেম্বর ২০১৮
Risingbd
সর্বশেষ:

বিয়ের চাপে নিজেকেই বিয়ে

শাহিদুল ইসলাম : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-১০-২৮ ৮:৩৩:৪৯ এএম     ||     আপডেট: ২০১৮-১০-২৮ ৯:২৭:১৩ এএম

শাহিদুল ইসলাম : লুলু জেমিমা, ৩২ বছর বয়সি উগান্ডার তরুণী। এখনো বিয়ে করেননি। পড়াশোনা তার একমাত্র ধ্যান-জ্ঞান। কিন্তু তার বাবা-মা মেয়ের বিয়ে নিয়ে ভীষণ চিন্তিত। মেয়ের জন্য উপযুক্ত পাত্রের সন্ধান করছেন।

তবে জেমিমা কিছুতেই বিয়ে করতে চান না। পড়াশোনা চালিয়ে যেতে চান। বিয়ের ব্যাপারে নিজের এই অবস্থানের কথা অনেকবার বাবা-মাকে বুঝিয়ে বলার পরও যখন কিছুতেই কিছু হচ্ছে না তখন এই তরুণী করেছেন এক অদ্ভুত কাণ্ড।

বিয়ে করে ফেলেছেন তিনি। তবে কোনো ছেলেকে নয়, নিজেকেই নিজে বিয়ে করেছেন। অর্থাৎ এই বিয়েতে বর তিনি, কনেও তিনি। কিছুদিন আগে স্থানীয় একটি গির্জায় বিয়ের আনুষ্ঠানিকতা সম্পন্ন হওয়ার পর কিউপাসা বারে বিবাহ পরবর্তী অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে জেমিমার কিছু কাছের বন্ধুবান্ধব উপস্থিত ছিল।

বিবাহোত্তর সংবর্ধনা অনুষ্ঠানে জেমিমা ছোট্ট একটি বক্তব্য দেন। বিয়ের ব্যাপারে নিজের অভিমত ব্যক্ত করে তিনি জানান, তার কাছে নিজের পড়াশোনা, স্বপ্ন পূরণের চেয়ে বড় কিছু নেই। তাই নিজের অস্তিত্ব, নিজের প্রতি নিজের ভালোবাসার বাঁধনে নিজেকে বাঁধতে চান তিনি। 

জেমিমার বিয়ের অনুষ্ঠানে অবশ্য তার বাবা-মা কেউই আসেননি। কারণ ব্যাপারটা  নিয়ে এখনো দ্বিধায় রয়েছেন তারা। তবে জেমিমা বিয়ের ব্যাপারে মা-বাবাকে বুঝিয়ে বলেছেন। এখন দেখার বিষয় তারা মেয়ের এই অদ্ভুত বিয়েকে মেনে নেন কিনা?

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/২৮ অক্টোবর ২০১৮/মারুফ/তারা

Walton Laptop
 
     
Marcel
Walton AC