ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪২৬, ২৪ এপ্রিল ২০১৯
Risingbd
সর্বশেষ:

বঙ্গোপসাগরে নিম্নচাপ, চট্টগ্রাম বন্দরে সতর্ক সংকেত

রেজাউল করিম : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৮-১২-১৪ ২:৩৩:০৩ পিএম     ||     আপডেট: ২০১৮-১২-১৪ ২:৩৩:০৩ পিএম

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম : চট্টগ্রাম সমুদ্র বন্দর থেকে প্রায় ১ হাজার ৬৮৬ কিলোমিটার দূরে বঙ্গোপসাগরে নিম্নচাপের সৃষ্টি হয়েছে। নিম্নচাপটি আরো ঘনীভূত হয়ে গভীর নিম্নচাপে রূপ নেওয়ায় চট্টগ্রাম সমুদ্র বন্দরকে ১ নম্বর দূরবর্তী সতর্ক সংকেত দেখাতে বলেছে আবহাওয়া দপ্তর।

শুক্রবার চট্টগ্রামের পতেঙ্গাস্থ আবহাওয়া দপ্তরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, দক্ষিণ বঙ্গোপসাগর ও কাছাকাছি এলাকায় অবস্থানরত নিম্নচাপটি উত্তর ও উত্তর-পশ্চিম দিকে অগ্রসর ও ঘনীভূত হয়ে দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগর ও কাছাকাছি এলাকায় গভীর নিম্নচাপে পরিণত হয়েছে। বৃহস্পতিবার মধ্যরাতে এটি চট্টগ্রাম সমুদ্র বন্দর থেকে ১ হাজার ৬৮৬ কিলোমিটার দক্ষিণ-পশ্চিমে, কক্সবাজার সমুদ্র বন্দর থেকে ১ হাজার ৬১০ কিলোমিটার দক্ষিণ-পশ্চিমে, মোংলা সমুদ্র বন্দর থেকে ১ হাজার ৬৭০ কিলোমিটার দক্ষিণে এবং পায়রা সমুদ্র বন্দর থেকে ১ হাজার ৬৩০ কিলোমিটার দক্ষিণে অবস্থান করছিল।

নিম্নচাপের ফলে চট্টগ্রাম, কক্সবাজার, মোংলা ও পায়রা সমুদ্র বন্দরকে ১ নম্বর দূরবর্তী সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে। একইসঙ্গে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত উত্তর বঙ্গোপসাগরে অবস্থানরত মাছ ধরার নৌকা ও ট্রলারসমূহকে গভীর সাগরে না থেকে উপকূলের কাছাকাছি থাকতে বলা হয়েছে।





রাইজিংবিডি/চট্টগ্রাম/১৪ ডিসেম্বর ২০১৮/রেজাউল/সাইফুল

Walton Laptop
     
Walton AC
Marcel Fridge