ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

ড্রয়ের পথে ইস্ট ও সাউথ জোনের লড়াই

আমিনুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৪৯, ২০ ডিসেম্বর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ড্রয়ের পথে ইস্ট ও সাউথ জোনের লড়াই

ক্রীড়া প্রতিবেদক : ফ্র্যাঞ্চাইজিভিত্তিক বাংলাদেশ ক্রিকেট লিগের পঞ্চম রাউন্ডে বগুড়ায় মুখোমুখি হয়েছে ইসলামী ব্যাংক ইস্ট জোন ও প্রাইম ব্যাংক সাউথ জোন। ড্রয়ের পথে এগিয়ে যাচ্ছে দুই দলের লড়াই।

ইসলামী ব্যাংক ইস্ট জোন ৮ উইকেট হারিয়ে ২৬২ রান তুলে ইনিংস ছেড়ে দিয়েছে। জবাবে সাউথ জোন ৪৮ ওভারে ৩ উইকেট হারিয়ে ১৩৬ রান তুলে তৃতীয় দিন শেষ করেছে। ক্রিজে আছেন ফজলে মাহমুদ রাব্বী (৫৭) ও তুষার ইমরান (২৯)। তারা দুজন  আগামীকাল শুক্রবার সকালে ব্যাট করতে নামবেন। ইস্ট জোনের চেয়ে এখনো ১২৬ রানে পিছিয়ে রয়েছে তারা।

এই রাউন্ডের তিন দিন শেষ হলেও এখনো দুই ইনিংস শেষ হয়নি। এখনো দুই দলেরই একটি করে ইনিংস বাকি রয়েছে। সেই হিসেবে অবিশ্বাস্য কিছু না ঘটলে এই ম্যাচ যে ড্র হতে যাচ্ছে সেটা বলা যায়।

৪ উইকেট হারিয়ে ২০৪ রান তুলে দ্বিতীয় দিন শেষ করা ইস্ট জোন আজ বৃহস্পতিবার তৃতীয় দিনে ব্যাট করতে নামে। আগের দিন ৭০ রান নিয়ে অপরাজিত থাকা ইয়াসির আলী আজ নিজের নামের পাশে আর কোনো রান যোগ করার আগেই সাজঘরে ফেরেন। ১৩ রান নিয়ে দ্বিতীয় দিন শেষ করা মাহমুদুল হাসান ২৮ রানে আউট হন দলীয় ২৫০ রানে। তার আগে ২২৮ রানের মাথায় জাকি আলী ১৫ রান করে আউট হন। ২৫৭ রানে ফরজাদ রেজা ১৯ রানে করে আউট হওয়ার পর তাইজুল ইসলাম ও আবু জায়েদ মিলে দলীয় সংগ্রহকে ২৬২ রান পর্যন্ত টেনে নেন। এই রানে ইনিংস ঘোষণা করে ইস্ট জোন।

বল হাতে সাউথ জোনের আল-আমিন হোসেন ৩টি, আব্দুর রাজ্জাক ২টি ও মেহেদী হাসান ২টি উইকেট নেন। ১টি উইকেট নেন শফিউল ইসলাম।

এরপর ব্যাট করতে নেমে ৭ রানের মাথায় এনামুল হক বিজয়ের উইকেট হারায় সাউথ জোন। ৫ রান করে ফিরে যান বিজয়। ৬৪ রানের মাথায় রকিবুল হাসান আউট হন। ২৫টি রান আসে তার ব্যাট থেকে। ৭২ রানের মাথায় আল-আমিন আউট হন ২ রান করে। এরপর ফজলে রাব্বী ও তুষার ইমরান মিলে দলীয় সংগ্রহকে ১৩৬ রান পর্যন্ত টেনে নিয়ে দিন শেষ করেন। আগামীকাল শুক্রবার তারা দুজন দলীয় সংগ্রহকে কতদূর টেনে নিতে পারেন দেখার বিষয়।



রাইজিংবিডি/ঢাকা/২০ ডিসেম্বর ২০১৮/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়