ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

খুলনায় এক বছরে সড়ক দুর্ঘটনায় নিহত ৩৯২ জন

মুহাম্মদ নূরুজ্জামান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৫৫, ২৯ জানুয়ারি ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
খুলনায় এক বছরে সড়ক দুর্ঘটনায় নিহত ৩৯২ জন

নিসচা’র সংবাদ সম্মেলন

নিজস্ব প্রতিবেদক, খুলনা : খুলনা বিভাগে গত বছর সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছে ৩৯২ জন। একই সময় আহত হয়েছে ১ হাজার ৫১জন।

মঙ্গলবার দুপুরে খুলনা প্রেস ক্লাবের শহীদ হুমায়ুন কবির বালু মিলনায়তনে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে নিরাপদ সড়ক চাই- এর পক্ষ থেকে এ তথ্য জানানো হয়েছে।

সংবাদ সম্মেলনে জানানো হয়, ২০১৮ সালের জানুয়ারি থেকে মার্চ পর্যন্ত খুলনা বিভাগের ১০ জেলায় সড়ক দুর্ঘটনায় ৬৯ জন নিহত এবং  ২৩৭ জন আহত, এপ্রিল থেকে জুন পর্যন্ত নিহত ৯২, আহত ৪৩২, জুলাই থেকে সেপ্টেম্বর পর্যন্ত নিহত ১১১, আহত ১৭৪ এবং অক্টোবর থেকে ডিসেম্বর পর্যন্ত সময়ে নিহত হয়েছে ১২০জন ও আহত হয়েছেন ২০৮ জন।

খুলনা বিভাগের মধ্যে খুলনা, যশোর, বাগেরহাট ও সাতক্ষীরা জেলায় সড়ক দুর্ঘটনার সংখ্যা বেশি- উল্লেখ করে সংবাদ সম্মেলনে বলা হয়, পথচারী, যানবাহনের মুখোমুখি সংঘর্ষ এবং খাদে পড়ে সড়ক দুর্ঘটনায় সর্বোচ্চ  হতাহতের ঘটনা ঘটে।

সংবাদ সম্মেলনে সড়ক দুর্ঘটনারোধে পাশকৃত নতুন আইনের সঠিক ব্যবহার, দক্ষ চালক তৈরী করতে সরকারি উদ্যোগ এবং সড়ক দুর্ঘটনায় নিহত ও আহত তথা ক্ষতিগ্রস্থ পরিবারকে সরকারিভাবে আর্থিক সহয়তা দেওয়ার দাবি জানানো হয়।

সংবাদ সম্মেলনে বলা হয়, খুলনা ওয়াসা দীর্ঘদিন ধরে খুলনা নগরীর সড়কগুলো খোড়াখুড়ির ফলে সড়কগুলো ভোগান্তিতে পরিণত হয়েছে। এর ফলে প্রতিদিন কোনো না কোনো সড়কে দুর্ঘটনা ঘটছে। অবিলম্বে এ বিষয়ে সিটি মেয়রকে দ্রুত পদক্ষেপ নেওয়ার আহ্বান জানানো হয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন নিসচা’র জেলা উপদেষ্টা অ্যাডভোকেট মো: সাইফুল ইসলাম। এসময় বিআরটিএ খুলনা বিভাগীয় উপ-পরিচালক মো. জিয়াউর রহমান, নিসচা’র জেলা সভাপতি মো. হাছিবুর রহমান হাছিব, সাধারণ সম্পাদক এসএম ইকবাল হোসেন বিপ্লব, গোপালগঞ্জ জেলা কল্যাণ সমিতির সভাপতি আবেদ আলী প্রমুখ উপস্থিত ছিলেন।



রাইজিংবিডি/ ২৯ জানুয়ারি ২০১৯/ খুলনা/মুহাম্মদ নূরুজ্জামান/শাহেদ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়