ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

শিক্ষার্থীদের কাছ থেকে অনেক কিছু শিখছি: আতিকুল

আরিফ সাওন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৪৯, ৯ এপ্রিল ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
শিক্ষার্থীদের কাছ থেকে অনেক কিছু শিখছি: আতিকুল

নিজস্ব প্রতিবেদক: ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম বলেছেন, আমরা শিক্ষার্থীদের কাছ থেকে অনেক কিছু শিখছি। শিক্ষার্থীরা আঙুল দিয়ে দেখিয়ে দিচ্ছে কোনটা সঠিক, কোনটা সঠিক নয়।

মঙ্গলবার বেলা ১১টার দিকে রাজধানীর আফতাবনগরে অবস্থিত ইস্ট-ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ে পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযানের উদ্বোধন অনুষ্ঠানে তিনি একথা বলেন।

উদ্বোধনকালে মেয়র বলেন, ‘নিরাপদ সড়ক, নিরাপদ শহর বিনির্মাণে শিক্ষার্থীরাই পারবে জনসচেতনতা তৈরি করতে। আমি মনে করি আজকের এই কর্মসূচি দেখে অন্যরাও উদ্বুদ্ধ হবে এবং যার যার এলাকায় পরিচ্ছন্নতা বজায় রাখবে।’

মেয়র আরো বলেন, ‘আমরা সবাই যদি বিশ্বাস করি ‘আমিই বাংলাদেশ’ তাহলে সবাই নিজ নিজ দায়িত্ব যথাযথভাবে পালন করবো।’

ডিএনসিসির বিভিন্ন কর্মসূচিতে শিক্ষার্থীদের এগিয়ে আসার আহ্বান জানিয়ে তিনি বলেন, ‘আপনারা এগিয়ে আসলে আমাদের হাত আরো শক্তিশালী হবে।’ মেয়র ইস্ট-ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের সামনে প্রধান সড়কে (প্রগতি সরণি) দ্রুততম সময়ে একটি ফুটওভারব্রিজ নির্মাণের প্রতিশ্রুতি দেন। তিনি শিক্ষার্থীদের এই ফুটওভারব্রিজ ব্যবহার করার জন্য সাধারণ মানুষকে সচেতন করার আহ্বান জানান।

উদ্বোধনকালে অন্যান্যের মধ্যে স্থানীয় সংসদ সদস্য এ কে এম রহমতুল্লাহ, ইস্ট-ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক এম এম শহিদুল হাসান, ট্রাস্টি বোর্ডের সভাপতি সৈয়দ মঞ্জুর এলাহী, প্রধান উপদেষ্টা ড. মোহাম্মদ ফরাস উদ্দিন উপস্থিত ছিলেন। 



রাইজিংবিডি/ঢাকা/৯ এপ্রিল ২০১৯/সাওন/শাহনেওয়াজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়