ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

নারী নির্যাতনের ঘটনায় মহিলা পরিষদের উদ্বেগ

আরিফ সাওন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৫২, ৯ এপ্রিল ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
নারী নির্যাতনের ঘটনায় মহিলা পরিষদের উদ্বেগ

নিজস্ব প্রতিবেদক : দেশের বিভিন্ন স্থানে নারী নির্যাতনের ঘটনায় উদ্বেগ জানিয়েছে বাংলাদেশ মহিলা পরিষদ।

মঙ্গলবার সংবাদ মাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে বলা হয়, সারা দেশে নারী ও শিশু নির্যাতন বৃদ্ধিসহ শিশু, কিশোরী ধর্ষণ ও গণধর্ষণ, যৌন নিপীড়ন ও ধর্ষণের পর হত্যা, বর্বর লোমহর্ষক ঘটনা আমাদেরকে উদ্বিগ্ন ও আতঙ্কিত করে তুলছে। বাংলাদেশ মহিলা পরিষদ এভাবে মধ্যযুগীয় কায়দায় শিশু ও কিশোরীদের ধর্ষণ ও গণধর্ষণ, যৌন নিপীড়ন ঘটনায় গভীর উদ্বেগ ও ক্ষোভ প্রকাশ করছে।

সেই সাথে ধর্ষণের বিরুদ্ধে শূন্য সহিষ্ণুতার নীতি গ্রহণ সাপেক্ষে নারী ও শিশু নির্যাতনের ঘটনার ক্রমবর্ধমান প্রবণতার কারণ উদঘাটন করে এরূপ ঘটনার পুনরাবৃত্তি রোধে আশু কার্যকর বিশেষ ব্যবস্থা গ্রহণের জন্য দাবি জানাচ্ছে।

বাংলাদেশ মহিলা পরিষদের সভাপতি আয়শা খানম ও সাধারণ সম্পাদক মালেক বানু বলেন, এসব ঘটার সাথে জড়িতদের দ্রুত গ্রেফতার, সুষ্ঠু ও নিরপেক্ষ তদন্ত সাপেক্ষে যথাযথ শাস্তি নিশ্চিতকরণসহ নির্যাতনের শিকার শিশু, কিশোরীদের সুচিকিৎসাসহ তাদের ও তাদের পরিবারের সদস্যদের নিরাপত্তার দাবি জানাচ্ছি।

সেই সাথে সারা দেশে সংঘটিত নারী ও শিশু নির্যাতন প্রতিরোধে ব্যক্তি ও নাগরিক সমাজকে সামাজিক প্রতিরোধ গড়ে তোলার আহবান জানান।

নারী ও কন্যার প্রতি সহিংসতা ভয়াবহ হারে বৃদ্ধি পাওয়ায় উদ্বেগ, ক্ষোভ, নিন্দা ও প্রতিবাদ জানিয়ে সামাজিক প্রতিরোধ কমিটি মঙ্গলবার সকালে মহিলা পরিষদে সংবাদ সম্মেলন করে।

সেখানে বক্তারা মাদ্রাসার ছাত্রীকে পুড়িয়ে হত্যা চেষ্টাসহ সব নারী ও কন্যা প্রতি সহিংসতার তীব্র নিন্দা জানান এবং রাষ্ট্রকে এই দায়ভার নেওয়ার দাবি জানান।



রাইজিংবিডি/ঢাকা/৯ এপ্রিল ২০১৯/সাওন/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়