ঢাকা, বুধবার, ৮ জ্যৈষ্ঠ ১৪২৬, ২২ মে ২০১৯
Risingbd
সর্বশেষ:

বিয়ে না দেয়ায় পুলিশের দ্বারস্থ যুবক

শাহিদুল ইসলাম : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৫-০৭ ৪:৫৫:৪৪ পিএম     ||     আপডেট: ২০১৯-০৫-০৭ ৪:৫৫:৪৪ পিএম
Walton AC

শাহিদুল ইসলাম: ভারতের উত্তর প্রদেশের কায়রানার ম্যাজিস্ট্রেট অমিত পাল শর্মার কাছে সম্প্রতি একটি চিঠি আসে। দাপ্তরিক কাজে তার কাছে প্রতিদিনই নানা ধরনের চিঠি আসে। তবে এবারের চিঠিটি খানিকটা ব্যতিক্রমই বলা চলে।

চিঠিটি লিখেছেন আজিম মানসুরি নামে এক যুবক। চিঠিতে বিয়ের জন্য কনে খুঁজতে স্থানীয় ম্যাজিস্ট্রেটের সাহায্য চেয়েছেন তিনি। আজিম মানসুরির অভিযোগ, পরিবার তার জন্য বিয়ের পাত্রী খোঁজা ছেড়ে দিয়েছে।

তাই বাধ্য হয়ে এই কাজ করেছে আজিম মানসুরি। বয়স ছাব্বিশের কোটায় পৌঁছালেও তার উচ্চতা সেই অনুপাতে বাড়েনি। উচ্চতা মাত্র দুই ফুট তিন ইঞ্চি। ফলে যখনই বিয়ের প্রশ্ন আসে তখনই তার উচ্চতা বিরাট সমস্যা হয়ে দাঁড়ায়। তাছাড়া তার শারীরিক গড়নেও কিছুটা অপূর্ণতা রয়েছে।

তবে পরিবার হাল ছাড়লেও হাল ছাড়েনি আজিম। শারীরিক এই অক্ষমতা তার কাছে বাধা নয়। তাই তিনি বিয়ের কনে খুঁজে দেয়ার জন্য ম্যাজিস্ট্রেটকে অনুরোধ করেছেন। স্থানীয় পুলিশকেও তার বিয়ের ব্যাপারে সহয়তা করতে অনুরোধ করেছেন। এছাড়া গত ডিসেম্বর মাসে তিনি সাবেক মুখ্যমন্ত্রী অখিলেশ যাদবকেও অনুরোধ করেছিলেন এ ব্যাপারে সাহায্য করতে।

স্থানীয় গণমাধ্যমকে আজিম মানসুরি বলেন, ‘পুলিশ আমার বাড়িতে এসেছিল। তারা আমাকে আশ্বাস দিয়েছে, যদি দুই মাসের মধ্যে পরিবার আমার জীবনসঙ্গী খুঁজতে ব্যর্থ হয়, তাহলে তারা খুঁজে দেবে।’

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/৭ মে ২০১৯/মারুফ/তারা

Walton Laptop
     
Walton AC
Marcel Fridge