ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

এক ঘণ্টায় লেনদেন ১৭৬ কোটি টাকা

দিলারা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:০৭, ১৫ জানুয়ারি ২০১৪   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
এক ঘণ্টায় লেনদেন ১৭৬ কোটি টাকা

ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) লেনদেন ঊর্ধ্বমুখী

নিজস্ব প্রতিবেদক
ঢাকা, ১৫ জানুয়ারি : মূল্যসূচকের ঊর্ধ্বমুখী প্রবণতায় শুরু হয়েছে দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) লেনদেন। সপ্তাহের তৃতীয় কার্যদিবস বুধবার লেনদেনের প্রথম ঘন্টায় সূচকের পাশাপাশি টাকার অংকে লেনদেনের পরিমান তুলনামূলক বেশি লক্ষ্য করা গেছে।

বেলা সাড়ে ১১টায় ডিএসই’র  ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৪০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪৪৯৫ পয়েন্টে। এ সময়ের মধ্যে লেনদেন হওয়া ২৬৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৬৬টির, কমেছে ৪৮টির এবং অপরিবর্তিত রয়েছে ১৬টি কোম্পানির শেয়ার দর। লেনদেন হয়েছে ১৭৬ কোটি ২২ লাখ ১৯ হাজার টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট।

লেনদেনের প্রথম ঘন্টায় সবচেয়ে বেশি শেয়ার লেনদেন হয়েছে এপোলো ইস্পাতের। বেলা সাড়ে ১১টা পর্যন্ত এ কোম্পানির ২৯ লাখ ১২ হাজার ৪০০টি শেয়ার লেনদেন হয়েছে। টাকার অংকে যার পরিমাণ ১১ কোটি ৬৫ লাখ টাকা।

অপরদিকে, একই সময়ে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধারণ মূল্য সূচক ৩৮ পয়েন্ট বেড়ে ৮৮০২ পয়েন্টে অবস্থান করছে। এ সময়ে লেনদেন হওয়া ১৫৪টি কোম্পানির মধ্যে দর বেড়েছে ১০৬টির, কমেছে ২৯টির এবং অপরিবর্তিত রয়েছে ১৯টি কোম্পানির শেয়ার দর। এ পর্যন্ত লেনদেন হয়েছে ৬ কোটি ৬ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট।

 

রাইজিংবিডি / প্রতিবেদক / দিলারা

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়