ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪২৬, ২৩ এপ্রিল ২০১৯
Risingbd
সর্বশেষ:

জোর করে ক্ষমতায় থাকার ইচ্ছে নেই

: রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৪-০১-১৫ ১২:২৫:২২ পিএম     ||     আপডেট: ২০১৪-০১-১৫ ৬:২৭:৪৫ পিএম

নিজস্ব প্রতিবেদক
ঢাকা, ১৫ জানুয়ারি : যোগাযোগমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, সরকার পাঁচ বছরের জন্য নির্বাচিত হয়েছে। তবে জোর করে পাঁচ বছর ক্ষমতায় থাকার মানসিকতা বা চেতনা আমাদের নেই।

নতুন সরকার গঠনের পর বুধবার সচিবালয়ে নিজ মন্ত্রণালয়ের কর্মকর্তাকর্মচারীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় শেষে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন।

যোগাযোগমন্ত্রী বলেন, বিরোধী দলকে বাদ রেখে নির্বাচন করা ছাড়া আর কোনো উপায় ছিল না। জনগণের মানসিকতা এবং গণতন্ত্র রক্ষার জন্য সংলাপ সমঝোতার দরজা খোলা থাকবে।

তিনি বলেন, ‘হুঙ্কার দিয়ে নয়, আরো বিনয়ী হয়ে কাজ করার চেষ্টা করবো। সাধারণত মানুষ লঙ্কায় গেলে রাবণ হয়ে যায়। আমি রাবণ হবো না। এবার আমি যানজটের বিরুদ্ধে লড়াই শুরু করবো। দুর্ঘটনা কমাতে নিরলসভাবে লড়াই চালিয়ে যাব।’

ওবায়দুল কাদের বলেন, ‘অবৈধ ও ফিটনেসবিহীন গাড়ি এবং অবৈধ দখলদার উচ্ছেদ করাই হবে এবারে আমার প্রধান কাজ। সংশ্লিষ্টদের সঙ্গে অচিরেই আলোচনা করে সমন্বিত পদক্ষেপ নেওয়া হবে। ’

প্রথম রাতে বিড়াল মারবো জানিয়ে ওবায়দুল কাদের বলেন, ‘সবকিছু জনস্বার্থেই করা হবে। কে খুশি হলো কে অখুশি হলো এটা আমার দেখার বিষয় নয়। আমি আমার স্টাইলে কাজ করবো। ’

এবার কয়েকটি স্বপ্নের প্রকল্প বাস্তবায়ন করা হবে জানিয়ে মন্ত্রী বলেন, ‘পদ্মা সেতু নির্মাণের কাজ শুরু করেছি। আশা করি জুনে সেতুর মূল কাজ শুরু করতে পারবো। চলতি অর্থবছরের মধ্যে এলিভেটেড এক্সপ্রেসওয়ে, কর্ণফূলী টানেল, কালনা সেতু, মেট্রোরেল, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে চার লেনের কাজ শুরু করা হবে বলে মন্ত্রী জানান।

সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে তিনি বলেন, নির্বাচনের আগে জাতীয় পার্টি মহাজোট থেকে বিরোধী দলে চলে গেছে। ৩৩ জনই যদি মন্ত্রীত্ব চান তা সম্ভব নয়। বন্যেরা বনে সুন্দর শিশুরা মাতৃক্রোড়ে। তাই জাতীয় পার্টির উচিত বিরোধী দলে থেকে সংসদে সরকারের সমালোচনা করা। তাহলে সংসদ প্রাণবন্ত হবে।

 

 

রাইজিংবিডি / শফিক / দিলার

Walton Laptop
     
Walton AC
Marcel Fridge