ঢাকা, রবিবার, ১২ চৈত্র ১৪২৩, ২৬ মার্চ ২০১৭
Risingbd
মার্চ
সর্বশেষ:

এক চোখ গাঢ় নীল, অন্যটি হলুদ

মো. আনোয়ার হোসেন শাহীন : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৭-০২-১৭ ১১:৪৬:৩৩ এএম     ||     আপডেট: ২০১৭-০২-১৭ ২:২৪:৩৮ পিএম

মাগুরা প্রতিনিধি : ছবিটি প্রথমবার দেখলে মনে হবে সাদামাটা একটা বিড়াল। এর আবার আলাদা কী? কিন্তু এই সাদামাটা মুখই দ্বিতীয়বার আপনাকে ছবিটির দিকে তাকাতে বাধ্য করবে। কারণ, এই বিড়ালের একটি চোখ গাঢ় নীল, অন্যটি হলুদ।

সমুদ্রের গভীরতা নীল সেই চোখের রং আর দশটি বিড়ালে মতো নয়, একদম ঝকমকে নীলাভ!

এমন একটি বিড়ালের সন্ধান পাওয়া গেল মাগুরা শহরে। এই বিড়ালটি পালন করছেন শহরের ভায়ানা এলাকার চোপদারপাড়ার (টিঅ্যান্ডটি পাড়া) বাসিন্দা মোকলেছুর রহমান।

পেশায় আইনজীবী মোকলেছুর রহমান জানান, মাসখানেক আগে হঠাৎ তার বাড়িতে একটি বিড়াল এসে হাজির হয়। অন্য বিড়ালের চেয়ে এই বিড়ালটি একটি দিক আলাদা। বিড়ালটির দুই চোখে দুই রঙ। ডান চোখ গাঢ় নীল। আর বাম চোখ হলুদ। তার চার বছরের মেয়ে মার্সিয়ার আদর আপ্যায়নে বিড়ালটি তার বাড়িতেই থাকছে।

বিড়ালটি দেখার জন্য প্রতিদিন আশপাশের মানুষ ভিড় করছেন মোকলেচুর রহমানের বাড়িতে। অদ্ভুত চোখের এই বিড়ালের খবর এখন সবার মুখে মুখে ফিরছে। 

শহরের ভায়না এলাকার অবসরপ্রাপ্ত স্কুল শিক্ষক আমিনুর রহমান জানান, এ রকম চোখের বিড়াল তিনি এর আগে কখনো দেখেননি।’

বাড়ির গৃহিনী নাহিদা আক্তার বলেন, ‘বিড়ালটি বাড়িতে আসার পর দুই চোখে দুই রং দেখতে পাই। এরপর থেকে বিড়ালটি সবার আগ্রহের কেন্দ্রবিন্দু পরিনত হয়েছে।’

মাগুরা জেলা  প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. কানাই লাল স্বর্ণকার  বলেন, ‘বিষয়টি শুনে অদ্ভুতই মনে হচ্ছে। কোনজেনেটিক  তারতম্যের কারণে প্রাণির রঙের পরিবর্তন হতে পারে।



রাইজিংবিডি/মাগুরা/১৭ ফেব্রুয়ারি ২০১৭/আনোয়ার হোসেন শাহীন/উজ্জল

Walton Laptop