ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

ফ্ল্যাটে ডলার আর ডলার

শাহেদ হোসেন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৪:৪১, ২০ এপ্রিল ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ফ্ল্যাটে ডলার আর ডলার

আন্তর্জাতিক ডেস্ক : নাইজেরিয়ার লাগোস শহরের একটি খালি ফ্ল্যাট থেকে ৪ কোটি ৪৩ লাখ মার্কিন ডলারের বেশি অর্থ উদ্ধার করা হয়েছে।

এ ঘটনায় দেশটির জাতীয় গোয়েন্দা সংস্থার (এনআইএ) প্রধান আও ওককে সাময়িক বরখাস্ত করার নির্দেশ দিয়েছেন প্রেসিডেন্ট মুহাম্মাদু বুহারি। বুধবার বিবিসি এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

দেশটির অর্থনৈতিক অপরাধবিষয়ক কমিশন ইএফসিসি জানিয়েছে, গত সপ্তাহে তারা নোংরা পোশাকপরিহিত এক নারীকে ভবনের সপ্তম তলার একটি ফ্ল্যাটে ব্যাগ নিয়ে কয়েকবার যাতায়াত করার খবর পায়। এরপরই তারা ওই ভবনের চার রুমের ফ্ল্যাটটিতে অভিযান চালায়।

নাইজেরিয়ার প্রেসিডেন্টের দপ্তর জানিয়েছে, দুর্নীতি দমন বিভাগের কর্মকর্তারা ওই ফ্ল্যাট থেকে ৪ কোটি ৪৩ লাখ মার্কিন ডলারের পাশাপাশি ২ কোটি ৩০ লাখ নাইরা (নাইজেরিয়ার মুদ্রা) ও ২৭ হাজার ৮০০ ব্রিটিশ পাউন্ড উদ্ধার করেছে। এই অর্থ ওকের নেতৃত্বাধীন গোয়েন্দা সংস্থার মালিকানায় ছিল।

নাম প্রকাশ না করার শর্তে গোয়েন্দা কর্মকর্তারা জানিয়েছেন, বিভিন্ন গোপন অভিযানের ব্যয় হিসেবে ফ্ল্যাটটিতে ওই অর্থ জমা করা হয়েছিল।

তবে এ ব্যাপারে আও ওক বা তার দপ্তর কিছুই জানায়নি। প্রেসিডেন্ট বুহারি এ ঘটনা তদন্তের নির্দেশ দিয়েছেন। তিন সদস্যের এই কমিটির নেতৃত্ব দেবেন ভাইস প্রেসিডেন্ট ইয়েমি ওসিনবাজো।




রাইজিংবিডি/ঢাকা/২০ এপ্রিল ২০১৭/শাহেদ/সাইফুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়