ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

ইন্ডিয়ার জন্মদিনে ইন্ডিয়ার শুভেচ্ছা

সাইফুল আহমেদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:৫২, ২৪ এপ্রিল ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ইন্ডিয়ার জন্মদিনে ইন্ডিয়ার শুভেচ্ছা

সাইফুল আহমেদ : ‘হ্যাপি বার্থ ডে টু ইন্ডিয়া, ফ্রম ইন্ডিয়া’। সকাল বেলাতেই এমন এক টুইটার বার্তায় ভারতীয়দের চক্ষুচরখগাছ। ইন্ডিয়া থেকে ইন্ডিয়াকে শুভেচ্ছা। সেটিও আবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির টুইটার অ্যাকাউন্ট থেকে। ভারত দুই ভাগ হয়ে গেল না তো!

না, তেমন কিছুই হয়নি। একটু গা ঝাড়া দিয়ে উঠে চোখ কচলাতেই বোঝা গেল ব্যাপারটা।

দক্ষিণ আফ্রিকার ক্রিকেটার জন্টি রোডসের কথা মনে আছে। মিডেল অর্ডার ব্যাটসম্যান ছিলেন। কিন্তু বিশ্বব্যাপী পরিচিত ছিলেন ঈগলের মতো উড়াল দিয়ে ক্যাচ লুফে নেওয়ার জন্য। বিশ্বসেরা ফিল্ডার হিসেবেই পরিচিত ছিলেন তার সময়ে।

২০১৫ সালের এপ্রিল মাসের কথা। জন্টি রোডস তখন আইপিএলের দল মুম্বাই ইন্ডিয়ান্সের ফিল্ডিং কোচ। সে সময় দলের সঙ্গে সারা ভারত ঘুরে বেড়াতে হয়েছিল রোডসকে। সে বছরের ২৩ এপ্রিল মুম্বাইয়ের একটি হাসপাতালে কন্যা সন্তানের জন্ম দেন জন্টি রোডসের স্ত্রী। ভারতে ঘুরতে ঘুরতে দেশটির সংস্কৃতি, ঐতিহ্যের প্রেমে পড়ে যান রোডস। সেই সূত্র ধরেই কন্যাশিশুর নাম রাখেন ‘ইন্ডিয়া জিনি’। তখন রোডস বলেছিলেন, ‘আমি সত্যিই এ দেশ পছন্দ করি। জীবনে সবকিছুতেই আপনাকে ভারসাম্যপূর্ণ হতে হবে। আমার মেয়ে ইন্ডিয়া নাম নিয়ে পূর্ব-পশ্চিমের মধ্যে একটি সেতুবন্ধন তৈরি করবে।’

 

 

সেই মেয়ে ইন্ডিয়া জিনি গতকাল রোববার তিন বছরে পা দেয়। এ উপলক্ষে সকালে ৪৭ বছর বয়সি জন্টি রোডস মেয়ের সঙ্গে তোলা একটি ছবি দিয়ে তাকে জন্মদিনের শুভেচ্ছা জানিয়ে টুইট করেন। বহু লোক ইন্ডিয়াকে শুভেচ্ছা জানিয়ে টুইট করে। তবে সবচেয়ে স্পেশাল শুভেচ্ছাটি আসে ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির কাছ থেকে। তিনি টুইট করেন, ‘হ্যাপি বার্থ ডে টু ইন্ডিয়া, ফ্রম ইন্ডিয়া’। মোদির এ টুইট মাত্র ১২ ঘণ্টায় ৬ হাজার ৩০০ বার রিটুইট হয়। শুধু মোদিই নন, প্রায় ১২ লাখ ভারতীয়র কাছে থেকে টুইটারে শুভেচ্ছা পেয়েছেন ইন্ডিয়া জিনি।

প্রধানমন্ত্রী মোদির টুইটের জবাবে জন্টি রোডস তাকে ধন্যবাদ জানান এবং ভারতীয়দের মঙ্গল কামনা করেন। নরেন্দ্র মোদিকে হ্যাশট্যাগ করে রোডস টুইট করেন, ‘ধন্যবাদ নরেন্দ্র মোদি জি; জন্মের সময়ও কন্যা ইন্ডিয়া ভারতে অনেক চমৎকার লোকের মাধ্যমে আশীর্বাদ পুষ্ট হয়েছে।’




রাইজিংবিডি/ঢাকা/২৪ এপ্রিল ২০১৭/সাইফুল

রাইজিংবিডি.কম

সর্বশেষ

পাঠকপ্রিয়