ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

দুই পর্দায় অন্তরার বিচরণ

রাহাত সাইফুল || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৫০, ১৫ মে ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
দুই পর্দায় অন্তরার বিচরণ

ইফশিতা জামান অন্তরা

বিনোদন প্রতিবেদক : পাবনার মেয়ে ইফশিতা জামান অন্তরা। শাহজাদপুর গার্লস স্কুল থেকে এসএসসি পাস করে ভর্তি হন ঢাকার লালমাটিয়া কলেজে। পরবর্তীতে এই কলেজ থেকে স্নাতক শেষ করেন তিনি।

ছোটবেলা থেকেই মিডিয়ায় কাজ করার সুপ্ত বাসনা তার। এই সুপ্ত বাসনা বাস্তবে রূপ দিতে সহায়তা করেন নাট্য নির্মাতা দিপু হাজরা।

২০১৫ সালে দীপু হাজরার পরিচালনায় ‘থ্রি কমরেডস’ শিরোনামের ধারাবাহিক নাটকের মাধ্যমে মিডিয়াতে পা রাখেন অন্তরা। শফিকুর রহমান শান্তনুর রচনায় এ নাটকটির কাজ শুরু হয় ২০১৩ সালের নভেম্বরে। এর পর ২০১৫ সালে এতে যুক্ত হন অন্তরা।

এরপর একই নির্মাতার ‘মেঘের বাড়ি যাব’, ‘লাড্ডু’, ‘সেতু বন্ধন’ শিরোনামের এক ঘণ্টার নাটকে অভিনয় করেন অন্তরা। এ ছাড়া চয়নিকা চৌধুরীর ‘টম অ্যান্ড জেরি’, বেলাল সানির ‘ঠ্যাটা পরিবার’, আবির মাহমুদের ‘নায়ক লালচাঁদ’, আশরাফ আহমেদের ‘একেলা মন’, ‘একটি সিনেমার গল্প’সহ মোট ১৮ টি খন্ড নাটকে অভিনয় করেন তিনি।


জনপ্রিয় অভিনেতা জাহিদ হাসানের পরিচালনায় ধারাবাহিক নাটক ‘ভ্যাগাবন্ড’-এ যুক্ত হন অন্তরা। জাকির হোসেন উজ্জ্বলের রচনায় এ ধারাবাহিকে অন্তরার সঙ্গে অভিনয় করেন সৈয়দ হাসান ইমাম, দিলারা জামান, লায়লা হাসান, আলী রাজ, ঊর্মিলা, সাব্বির আহমেদ, হাসান ফেরদৌস জুয়েল, তারিক স্বপন, তানিয়াসহ অনেকে। পরিচালনার পাশাপাশি এতে অভিনয় করেন জাহিদ হাসান।

নাটকটি বেসরকারি টিভি চ্যানেল বাংলাভিশনে প্রতি সপ্তাহে বৃহস্পতিবার থেকে শনিবার রাত ৯টা ৪৫ মিনিটে প্রচারিত হয়।

এছাড়া একই নির্মাতার ‘রাজু ৪২০’, জি এম সৈকতের ‘লেডি গোয়েন্দা’, শামীম জামানের ‘ঝামেলা আনলিমিটেড’ শিরোনামের ধারাবাহিকে তিনি অভিনয় করছেন।

ছোট পর্দার পাশাপাশি রুপালি জগতেও রয়েছে তার পদচারণা। চলতি বছর চলচ্চিত্র নির্মাতা মিজানুর রহমান মিজানের ‘রাগী’ শিরোনামের সিনেমায় চুক্তিবদ্ধ হন তিনি। এ সিনেমার একটি গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেন তিনি। এতে চিত্রনায়ক আবিরের বোনের চরিত্রে অভিনয় করছেন এই অভিনেত্রী। ভাই-বোনের গল্প নিয়ে সিনেমাটির গল্প এগিয়েছে।


অন্তরা তার ক্যারিয়ার প্রসঙ্গে রাইজিংবিডিকে বলেন, ‘মিডিয়ায় কাজ করার পেছনে মূল্ লক্ষ্য ছিল বড়পর্দায় কাজ করা। আর সে লক্ষ্যটা ‘রাগী’ সিনেমার মাধ্যমে পূরণ হয়েছে। এতে নিজেকে তুলে ধরার অনেক জায়গা রয়েছে। ভাই-বোনকে কেন্দ্র করে সিনেমাটির গল্প গড়ে উঠেছে। সিনেমার হিরো আবির ভাই আমাদের বাড়িতে আশ্রিত। ছোটবেলা থেকেই আমাদের বাড়িতে থাকেন তিনি। এখানেই বড় হন। আশ্রিত ভাই হলেও আমি তাকেই ভালোবেসে ফেলি। মনে মনে চাই, আবিরের সঙ্গে আমার বিয়ে হোক। কিন্তু সে আমাকে বোনের মতই দেখে। এভাবেই সিনেমাটির গল্প এগিয়েছে।’

এদিকে ‘রাগী’ সিনেমার কাজ শেষ না হতেই শওকাত ইসলাম পরিচালিত ‘নদীর বুকে চাঁদ’ শিরোনামের সিনেমায় নাম লেখান অন্তরা। এ সিনেমার কাজও প্রায় শেষের পথে। এ ছাড়া বেশ কয়েকটি সিনেমায় কাজের কথা চলছে। খুব শিগগির এসব সিনেমায় চুক্তিবদ্ধ হবেন বলে জানান অন্তরা।

সিনেমার কাজ প্রসঙ্গে অন্তরা বলেন, ‘বড় পর্দায় নিয়মিত কাজ করে যেতে চাই। পাশাপশি ছোট পর্দায় কাজ করব।’

 

 

রাইজিংবিডি/ঢাকা/১৫ মে ২০১৭/রাহাত/শান্ত  

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়