ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

‘ঢাকায় টাকা উড়ে’

আমিনুল ইসলাম শান্ত || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:৫৫, ১৭ জুন ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘ঢাকায় টাকা উড়ে’

‘ঢাকায় টাকা উড়ে’ নাটকের দৃশ্য

বিনোদন ডেস্ক : পরনে ময়লা শার্ট-প্যান্ট। পায়ে স্যান্ডেল। একটি গাছের নিচে বসে আছেন অভিনেতা ফারুক আহমেদ। হঠাৎ গাছ থেকে ঝরা পাতার মতো টাকা  পড়তে থাকে। তার চারপাশে ছড়িয়ে আছে শুধু পাঁচশ টাকার নোট।  এ অবস্থায় খুশিতে উদ্বেলিত হয়ে ওঠেন ফারুক।  তবে এটা বাস্তব জীবনের কোনো ঘটনা নয়, ‘ঢাকায় টাকা উড়ে’ নাটকের দৃশ্য।

ঈদুল ফিতর উপলক্ষে নির্মিত হয়েছে নাটকটি। রচনা ও পরিচালনা করেছেন ফখরুল হাসান। 

নাটকের গল্প প্রসঙ্গে ফখরুল হাসান বলেন, ‘হাড্ডি ও কালু দুই বন্ধু। ক্ষুধা আর অভাবের তাড়নায় গ্রাম ছেড়ে শহরে আসে ভাগ্যবদলের আশায়। তারা ভেবেছিল ঢাকার চারদিকে সত্যি সত্যি টাকা উড়ে বেড়ায়। কিন্তু এখানে এসে চিত্র দেখে ভিন্ন। তাই নানা ধরনের ফন্দি-ফিকির আর খেয়ে না খেয়ে দিন কাটাতে হয় তাদের। এভাবেই একদিন রাস্তার মধ্যে পরিচয় হয় হাব্বা নামের আরেক অকর্মন্যর সাথে। জীবন চালানোর জন্য তিন বন্ধু একসাথে মিলে শুরু করে ধান্দাবাজি। এদিকে কাজল নামের এক মেয়ের সাথে পরিচয় হয় ওদের। কাজল ফুটপাতে রিকশাওয়ালাদের জন্য রুটি বানায় । এক সময় ওরা সবাই কিডন্যাপ হয়। তারপর গল্পে নতুন মোড় আসে।’

গল্পের হাড্ডি ও কালু চরিত্রে অভিনয় করেছেন ফারুক আহমেদ, সাজু খাদেম। আর কাজল চরিত্রে দেখা যাবে নাজিয়া হক অর্ষাকে।

এছাড়াও নাটকটির বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন- আমানুল হক হেলাল, শেহজাদ ওমর, ওমর ফারুক, দিদার হোসেন, তামিম মুক্তাদির, ইয়াসিন শাকিল প্রমুখ। সম্প্রতি নাটকটির দৃশ্যধারণের কাজ শেষ হয়েছে। ঈদুল ফিতরের দিন রাত ৯টায় মাছরাঙা টেলিভিশন চ্যানেলে নাটকটি প্রচারিত হবে বলে জানিয়েছেন নির্মাতা।



রাইজিংবিডি/ঢাকা/১৭ জুন ২০১৭/শান্ত/মারুফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়