ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

জন্মদিন কাটছে হাসপাতালের কেবিনে

রাহাত সাইফুল || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০২:০৩, ১৩ জুলাই ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
জন্মদিন কাটছে হাসপাতালের কেবিনে

আবদুর রাতিন

বিনোদন প্রতিবেদক: মঞ্চ, টেলিভিশন ও চলচ্চিত্রের গুণী অভিনেতা আবদুর রাতিন। অভিনয়ের সবগুলো শাখায় এক সময় ছিল তার সরব উপস্থিতি। আজ ১৩ জুলাই তার ৬৬তম জন্মদিন। বিভিন্ন সময় কেক কেটে, শত ফুলের শুভেচ্ছায় এই দিনটি পালন করেছেন তিনি। আজ তিনি মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন হাসপাতালের কেবিনে।

রাতিন কিছুদিন পুরান ঢাকার ন্যাশনাল মেডিক্যাল হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। পরে তাকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে ভর্তি করা হয়। সেখানে কেবিন ব্লকে ২১৬ নম্বর কেবিনে প্রায় অচেতন অবস্থায় রয়েছেন বলে জানান তার ছোট ভাই অঞ্জন রহমান। তিনি আরো জানান, ভাইয়া প্রথমে চিকুনগুনিয়ায় আক্রান্ত হয়েছিলেন। এখন তিনি লিভার ও কিডনিজনিত রোগে ভুগছেন।

শতাধিক মঞ্চ নাটকে অভিনয় করেছেন রাতিন। ১৯৭২ সাল থেকে টেলিভিশন নাটকে অভিনয় করছেন। এ পর্যন্ত দুই শতাধিক টেলিভিশন নাটকে তাকে দেখা গেছে। রাতিন অভিনীত উল্লেখযোগ্য টেলিভিশন নাটক হলো- রত্মদ্বীপ, মহুয়ার মন, অভিনেতা, বোবাকাহিনি, গৃহবাসী প্রভৃতি। ১৯৭০ সালে ‘নতুন প্রভাত’ সিনেমার মাধ্যমে চলচ্চিত্রে তার অভিষেক ঘটে। সিনেমাটি পরিচালনা করেন মোস্তফা মেহমুদ। রাতিন অভিনীত উল্লেখযোগ্য সিনেমা হলো- হারানো সুর, দেবদাস, শুকতারা, জবাব চাই, স্নেহের প্রতিদান, লালু সর্দার প্রভৃতি।





রাইজিংবিডি/ঢাকা/১৩ জুলাই ২০১৭/রাহাত/তারা

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়