ঢাকা, সোমবার, ৪ আষাঢ় ১৪২৫, ১৮ জুন ২০১৮
Risingbd
ঈদ মোরারক
সর্বশেষ:

উত্তরপ্রদেশ থেকে তাজমহল উধাও!

শাহ মতিন টিপু : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৭-১০-০৪ ১১:০৮:০০ এএম     ||     আপডেট: ২০১৭-১২-১৯ ১০:৪৪:৪৮ পিএম

ডেস্ক রিপোর্ট : উত্তরপ্রদেশ থেকে কী ‘তাজমহল’ উধাও!  উত্তরপ্রদেশ সরকারের সদ্য প্রকাশিত পর্যটন প্রচার পুস্তিকায় তাজমহলের নাম বাদ দেওয়ায় এমনই প্রশ্ন উঠেছে ।

পুস্তিকায় দেখা যায়, তাজমহলের নাম বাদ দেওয়া হলেও  তাতে যোগ হয়েছে গোরক্ষপুর মঠের নাম। যে মঠের প্রধান মহন্ত স্বয়ং উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ।

সোমবার প্রকাশিত পুস্তিকা নিয়ে শুরু হয়েছে বিতর্ক।আর তা এতটাই যে, নড়েচড়ে বসতে বাধ্য হয়েছে যোগী সরকার। পরদিনই রাজ্য সরকারের তরফে বিবৃতি দিয়ে জানানো হয়েছে, প্রকাশিত বুকলেটটি শুধুমাত্র সাংবাদিক বৈঠকের জন্য। সেটা মোটেই উত্তরপ্রদেশের পর্যটন দফতরের গাইড বুক নয়। খুব শীঘ্রই পুস্তিকাতে তাজমহলের ছবি ও নাম যুক্ত করা হবে । খবর আনন্দবাজার পত্রিকার।

তাজমহলের নাম বাদ দেওয়া নিয়ে ক্ষুব্ধ কংগ্রেস সহ-সভাপতি রাহুল গান্ধী বলেন, ‘এই ঘটনা প্রমাণ করে উত্তরপ্রদেশকে আদিত্যনাথ অন্ধকারের দিকে নিয়ে যাচ্ছেন।’

ক্ষুব্ধ সিপিএম পলিটব্যুরোর সদস্য বৃন্দা কারাট বলেন, ‘তাজমহলের সঙ্গে জাতপাত, সম্প্রদায়ের কোনও যোগ নেই। এ দেশে হিন্দু-মুসলিম একসঙ্গে বাস করে। এ ভাবে তাজমহলের নাম বাদ দেওয়া থেকে বিজেপি সরকারের উদ্দেশ্য বোঝা যায়।’

 

 

রাইজিংবিডি/ঢাকা/৪ অক্টোবর ২০১৭/টিপু

Walton Laptop
 
   
Walton AC