ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

মানবতা লাঞ্ছিত একটি রাজনৈতিক পরিবেশে বসবাস করছি : রিজভী

বাদশাহ সৈকত || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:২৭, ৯ ডিসেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
মানবতা লাঞ্ছিত একটি রাজনৈতিক পরিবেশে বসবাস করছি : রিজভী

কুড়িগ্রাম সংবাদদাতা : বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ বলেছেন, বাংলাদেশে এই মুহূর্তে আমরা ভয়ঙ্কর মানবতা লাঞ্ছিত একটি রাজনৈতিক সামাজিক পরিবেশের মধ্যে বসবাস করছি। এই লাঞ্ছনার জন্য দায়ী বর্তমান সরকার।

তিনি বলেন, সংবাদপত্র ও গণমাধ্যমে দৃষ্টি নিক্ষেপ করলেই দেখা যায় সেখানে বিচার বহির্ভুত হত্যাকাণ্ড অথবা গুমের শিকার হচ্ছেন বিরোধী দলের নেতা-কর্মীসহ বিরোধী চিন্তার মানুষ।

শনিবার কুড়িগ্রাম প্রেস ক্লাবের সৈয়দ শামসুল হক মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন রুহুল কবির রিজভী আহমেদ।

রিজভী বলেন, বর্তমান সরকার একদলীয় শাসন কায়েম করতে কেউ যাতে বাধা হয়ে না দাঁড়ায় এজন্য এগুলি করছে। এটি করতে গিয়ে ইলিয়াস আলী, চৌধুরী আলম, সালাউদ্দিন চৌধুরীর মতো জনপ্রতিনিধদের গুম করেছে। এটি শুধু বিরোধী দল ও মতের প্রতি নয়, সরকারের সঙ্গে কারো যদি মত পার্থক্য হয় তাহলে এই সরকারের দ্বারা গুমের শিকার হচ্ছে, অপহরণের শিকার হচ্ছে অথবা বিচার বহির্ভুত হত্যার শিকার হচ্ছে।

তিনি বলেন, এ রকম একটি পরিস্থিতির মধ্য দিয়ে আগামীকাল ১০ ডিসেম্বর জাতিসংঘ ঘোষিত মানবাধিকার দিবস উপলক্ষে ঢাকা মহানগরসহ সারাদেশের প্রতিটি জেলায় বিএনপি মানববন্ধন পালন করবে। জাতীয় প্রেস ক্লাবের সামনে বেলা ১১টায় মানববন্ধন পালন করবে বিএনপি।

এ ছাড়াও কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক আব্দুল কাদের ভূইয়া জুয়েলের নিঃশর্ত মুক্তি দাবি ও দৈনিক আমার দেশ সম্পাদক মাহমুদুর রহমানের নামে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি করেন তিনি।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জেলা বিএনপির সিনিয়র সহসভাপতি আবু বকর সিদ্দিক, সহসভাপতি মোস্তাফিজার রহমান মোস্তফা, আব্দুল আজিজ, শফিকুল ইসলাম বেবু, যুগ্ম সম্পাদক সোহেল হোসনাইন কায়কোবাদ, আলতাফ হোসেন, দপ্তর সম্পাদক এসএম আশরাফুল হক রুবেল, পৌর বিএনপির সাধারণ সম্পাদক মহিউদ্দিন জাহাঙ্গীর বিপ্লব, জেলা যুবদল সভাপতি রায়হান কবির, জেলা স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক আবু হানিফ বিপ্লব, জেলা ছাত্রদল সভাপতি আমিমুল ইহসান, সাধারণ সম্পাদক হাসান জোবায়ের হিমেল প্রমুখ।

 

 

রাইজিংবিডি/কুড়িগ্রাম/৯ ডিসেম্বর ২০১৭/ বাদশাহ সৈকত/রুহুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়