ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

ইউটিউবে ২০১৭ সালের সেরা ১০ ভাইরাল ভিডিও

মনিরুল হক ফিরোজ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০২:১২, ১৩ ডিসেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ইউটিউবে ২০১৭ সালের সেরা ১০ ভাইরাল ভিডিও

বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক : ভিডিও দেখার জন্য বিশ্বের সবচেয়ে জনপ্রিয় ওয়েবসাইট হচ্ছে, ইউটিউব। অ্যাডাল্ট ব্যতীত আর সব ধরনের ভিডিও দেখার জন্য সবাই খোঁজ চালায় ইউটিউবে।

বিশ্বের বিভিন্ন দেশ থেকে প্রতিদিন অসংখ্য ভিডিও আপলোড করা হয় ইউটিউবে। প্রতি বছরের শেষের দিকে ইউটিউব প্রকাশ করে থাকে, বছরের সবচেয়ে ট্রেন্ডিং ভিডিও বা ভাইরাল ভিডিও কোনগুলো এবং সবচেয়ে বেশি দেখা ভিডিও কোনগুলো।

তারই ধারাবাহিকতায় ২০১৭ সালে ইউটিউবে সবচেয়ে ভাইরাল ১০টি ভিডিওর তালিকা সম্প্রতি প্রকাশ করেছে ইউটিউব কর্তৃপক্ষ। ভিউ, লাইক, কমেন্ট, শেয়ার সহ বেশ কিছু বিষয়ের সম্বন্বয়ে সেরা ১০ ভাইরাল ভিডিওর এই তালিকা তৈরি করা হয়েছে (এই তালিকা চলতি বছরে ইউটিউবে সবচেয়ে বেশি সংখ্যাকবার দেখা ভিডিওর তালিকা নয়)। চলুন দেখে নেওয়া যাক, শীর্ষ ১০ ভাইরাল ভিডিও।

১. চলতি বছরে ইউটিউবে শীর্ষ ভাইরাল ভিডিওটি হচ্ছে, এশিয়ার একটি গানের প্রতিযোগিতার ভিডিও। ভিডিওটি দেখা হয়েছে ১৮ কোটি ৭৩ লাখের বেশি সংখ্যকবার। ‘দ্য মাস্ক সিঙ্গার’ নামক এই গানের প্রতিযোগিতায় প্রতিযোগীদের পরিচয় গোপন করে মাস্ক অর্থাৎ মুখোশ পড়ে অংশগ্রহণ করতে হয়। এই প্রতিযোগিতা কোরিয়া, থাইল্যান্ড, ভিয়েতনাম এবং চীনে প্রথমে ‍শুরু হলেও, এ বছরে ইউটিউবের শীর্ষ ভাইরাল ভিডিওটি থাইল্যান্ডের শোয়ের এক প্রতিযোগীর।       

 



২. সেরা ১০ ভাইরাল ভিডিওর তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছে এড শিরানের ‘শেপ অব ইউ’ গানের সঙ্গে লস অ্যাঞ্জেলস ভিত্তিক কোরিওগ্রাফার কাইল হানাগামির কোরিগ্রাফির ভিডিও। ইউটিউবের ইতিহাসে এটিই সবচেয়ে বেশি সংখ্যাকবার দেখা কোরিগ্রাফি ভিডিও।

 



৩. তৃতীয়তম ভাইরাল ভিডিওটি হচ্ছে, ডুড পারফেক্ট চ্যানেলের ‘পিংপং ট্রিক শট থ্রি’ নামক ভিডিও। এতে পিংপং বলের সাহায্যে নানা ধরনের মুগ্ধকারী শট দেখানো হয়েছে।

 



৪. এ বছরে ‘আমেরিকা’স গট ট্যালেন্ট’ শিরোপা জিতেছেন ১২ বছর বয়সি কিশোরী ডারসি লাইন। প্রতিযোগিতার অডিশনেই ডারসি ভেনট্রিলোকুইস্ট অ্যাক্টের মাধ্যমে সবার মন জিতে নিয়েছিল। বিচারকরা ‍মুগ্ধ হয়ে ‘গোল্ডেন বাজার’ সম্মাননা দেয়। ডারসির অডিশনের ভিডিওটিই চলতি বছরে ইউটিউবে ভাইরাল হওয়া চতুর্থতম সেরা ভিডিও।

 


৫. সেরা ১০ ভাইরাল ভিডিওর তালিকায় আবারও ব্রিটিশ সংগীত তারকা এড শিরান। ২০১৭ সালে ইউটিউবে সবচেয়ে বেশি ভাইরাল হওয়া পঞ্চমতম ভিডিওটি হচ্ছে, এড শিরানের সঙ্গে জেমস করডানের গাড়ি ড্রাইভ ও গানের ভিডিওটি।
 

 

৬. সুপার বৌলের মধ্যবিরতির অনুষ্ঠানে পপ গায়িকা লেডি গাগার অসাধারণ পারফরম্যান্স। ফেব্রুয়ারির ৫ তারিখে আপলোডকৃত এই ভিডিওটি দেখা হয়েছে ৩ কোটি ৭৫ লাখ ১৬ হাজারের বেশি সংখ্যকবার।

 


৭. মার্কিন প্রেসিডেন্ট হিসেবে শপথ অনুষ্ঠানে ডোনাল্ড ট্রাম্পের ভাষণ ব্যঙ্গ করা ভিডিওটি চলতি বছরের ভাইরাল সেরা ভিডিওর তালিকায় সপ্তম স্থানে রয়েছে।

 



৮. অভিনব উপস্থাপনায় পৃথিবীর ইতিহাস। ৩ কোটি ৫৬ লাখ ২২ হাজারের বেশি সংখ্যকবার দেখা হয়েছে ভিডিওটি। ‘হিস্টোরি অব দ্য এনটায়ার ওয়ার্ল্ড, আই গেস’ শিরোনামের এই ভিডিওটি ১০ মে আপলোড হয়েছে।

 



৯.  ২০১৭ সালে ইউটিউবে সবচেয়ে ভাইরাল ভিডিওর তালিকায় নবম স্থান দখলে নিয়েছে, ‘ইন এ হার্টবিট’ নামক অ্যানিমেটেড শর্টফিল্ম। কার্টুন ভিডিওটি অনেকেরই হৃদয় ছুয়েছে।

 



১০. দক্ষিণ কোরিয়ার পুসান বিশ্ববিদ্যালয়ে রাষ্ট্রবিজ্ঞানের অধ্যাপক রবার্ট কেলি তার ঘরে বসে বিবিসি নিউজকে লাইভ সাক্ষাৎকার দেওয়ার সময় রুমে হঠাৎ প্রবেশ করে তার দুই শিশু সন্তান। কেলির বিব্রতকর এই পরিস্থিতির ভিডিওটি ইউটিউবে দেখা হয়েছে ২ কোটি ৫৫ লাখ ৪৮ হাজারের বেশি সংখ্যকবার।



তথ্যসূত্র : টাইম
 

 

রাইজিংবিডি/ঢাকা/১৩ ডিসেম্বর ২০১৭/ফিরোজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়