ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

একটি পরিবারের সদস্যরাই গির্জায় হামলা চালিয়েছে

শাহেদ হোসেন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৩৬, ১৩ মে ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
একটি পরিবারের সদস্যরাই গির্জায় হামলা চালিয়েছে

আন্তর্জাতিক ডেস্ক : ইন্দোনেশিয়ার দ্বিতীয় গুরুত্বপূর্ণ শহর সুরাবায়ার তিনটি গির্জায় একই পরিবারের সদস্যরা বোমা হামলা চালিয়েছে। রোববার দেশটির পুলিশ এ তথ্য জানিয়েছে ।

হামলায় ১৩ জন নিহত এবং আরো প্রায় অর্ধশত মানুষ আহত হয়েছে। ২০০৫ সালের পর এটিই ইন্দোনেশিয়ায় সবচেয়ে ভয়াবহ বোমা হামলা। মধ্যপ্রাচ্যভিত্তিক সন্ত্রাসী গোষ্ঠি ইসলামিক স্টেট (আইএস) এ হামলার দায় স্বীকার করেছে।

পুলিশ প্রধান টিটো কারনাভিয়ান জানিয়েছেন, ওই পরিবারের মা ও তার দুই সন্তান আত্মঘাতী বোমা হামলা হামলা চালান একটি গির্জায়। আর বাবা ও দুই ছেলে অপর দুই গির্জায় হামলা চালায়।

পুলিশের এই কর্মকর্তা জানিয়েছেন, পরিবারটি আইএস অনুপ্রাণিত জঙ্গি গোষ্ঠি জেমা আনশারুত দৌলার (জেএডি) সদস্য। পরিবারটি সিরিয়ায় জঙ্গিগোষ্ঠীর সঙ্গে ছিল বলে ধারণা করা হচ্ছে।

পুলিশের বরাত দিয়ে ইন্দোনেশিয়ার সংবাদমাধ্যম জাকার্তা পোস্ট জানিয়েছে, ওই পরিবারের বাবা সেন্টার পেন্টেকোস্টাল গির্জার নিচতলায় বোমাবাহী গাড়িটি চালিয়ে নিয়ে গিয়েছিলেন। মা এবং তার ৯ ও ১২ বছরের দুই কন্যা শিশু তাদের দেহের সঙ্গে বেঁধে রাখা বোমার বিস্ফোরণ ঘটায় ডিপনেগোরো এলাকার ইন্দোনেশিয়ান ক্রিশ্চিয়ান চার্চে।

মোটরসাইকেল চালিয়ে এসে পরিবারের ১৬ ও ১৮ বছরের দুই ছেলে শান্তা মারিয়া ক্যাথলিক গির্জায় হামলা চালায়। এটিই ছিল প্রথম বিস্ফোরণ, যা স্থানীয় সময় সকাল ৭টা ৩০ মিনিটে চালানো হয়।



রাইজিংবিডি/ঢাকা/১৩ মে ২০১৮/শাহেদ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়