ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

কোটার প্রজ্ঞাপনের দাবি, ঢাবিতে ক্লাস-পরীক্ষা বর্জন

নাসির উদ্দিন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:৩১, ১৪ মে ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
কোটার প্রজ্ঞাপনের দাবি, ঢাবিতে ক্লাস-পরীক্ষা বর্জন

নিজস্ব প্রতিবেদক : প্রধানমন্ত্রীর কোটা বাতিলের ঘোষণা নিয়ে প্রজ্ঞাপনের দাবিতে ঢাকা বিশ্ববিদ্যালয়সহ সারা দেশে বিক্ষোভ করছেন আন্দোলনকারীরা। একই সঙ্গে ক্লাস পরীক্ষাও বর্জন করেছেন তারা।

সোমবার বেলা ১১টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় লাইব্রেরি থেকে বিক্ষোভ মিছিল শুর করেন আন্দোলনকারীরা। আন্দোলনে অংশ নেওয়া শিক্ষার্থীরা প্রজ্ঞাপনের দাবিতে বিভিন্ন স্লোগান দিচ্ছেন ও প্ল্যাকার্ড ফেস্টুন প্রদর্শন করেন।

মিছিলে শিক্ষার্থীরা, ‘আর নয় কালক্ষেপন, দিতে হবে প্রজ্ঞাপন’, ‘শেখ হাসিনার ঘোষণা, বাস্তবায়ন করতে হবে’ ইত্যাদি স্লোগান দেন।

পরিষদের আহ্বায়ক হাসান আল মামুন বলেন, প্রধানমন্ত্রীর  ঘোষণা অনুযায়ী কোটা বাতিল হোক বা সংস্কার হোক আমরা প্রজ্ঞাপন আকারে সেটি দেখতে চাই। আর কালক্ষেপণ না করে সেটি প্রকাশ করতে হবে।

গত ৮ এপ্রিল থেকে টানা পাঁচ দিন ঢাকা বিশ্ববিদ্যালয়সহ দেশের প্রায় সব পাবলিক ও প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা সরকারি চাকরিতে কোটা সংস্কারের দাবিতে আন্দোলন করেন শিক্ষার্থীরা।

১২ এপ্রিল জাতীয় সংসদের অধিবেশনে কোটা পদ্ধতি বাতিল ঘোষণা করে সব চাকরিতে শতভাগ মেধার ভিত্তিতে নিয়োগের ঘোষণা দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তবে সোমবার বেলা ১১টা পর্যন্ত এখনো এ বিষয়ে কোনো প্রজ্ঞাপন জারি করা হয়নি। এই প্রজ্ঞাপনের দাবিতেই এখন আন্দোলন করছেন শিক্ষার্থীরা।

সর্বশেষ ১০ মে সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. মোজাম্মেল হক খান জানান, কোটা সংস্কার বা বাতিলের বিষয়ে সিদ্ধান্ত নিতে মন্ত্রিপরিষদ সচিবের নেতৃত্বে কমিটি গঠনের প্রস্তাব প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে পাঠানো হয়েছে।

 


 

 

রাইজিংবিডি/ঢাকা/১৪ মে ২০১৮/নাসির/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়