ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

বায়ার্নকে হারিয়ে ৩০ বছর পর জার্মান কাপ জিতল ফ্রাঙ্কফুর্ট

আমিনুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৫:৩৩, ২০ মে ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বায়ার্নকে হারিয়ে ৩০ বছর পর জার্মান কাপ জিতল ফ্রাঙ্কফুর্ট

জার্মান কাপের শিরোপা জয়ের পর শিরোপা নিয়ে উল্লাসরত এইনট্রাখট ফ্রাঙ্কফুর্ট

ক্রীড়া ডেস্ক : সবশেষ ১৯৮৮ সালে ডিএফবি পোকাল তথা জার্মান কাপের শিরোপা জিতেছিল এইনট্রাখট ফ্রাঙ্কফুর্ট। গেল ৩০ বছরে সেই শিরোপা ছুঁতে পারেনি তারা। অবশেষে ৩০ বছর পর জায়ান্ট বায়ার্ন মিউনিখকে ৩-১ গোলে হারিয়ে জার্মান কাপের শিরোপা শোকেসে তুলেছে ফ্রাঙ্কফুর্টের ক্লাবটি।

জার্মান বুন্দেসলিগার চ্যাম্পিয়ন দল বায়ার্ন মিউনিখ। ৮৪ পয়েন্ট নিয়ে তারা লিগ চ্যাম্পিয়ন হয়েছে। সেখানে ফ্রাঙ্কফুর্ট রয়েছে অষ্টম স্থানে। তাদের পয়েন্ট বলতে গেলে বায়ার্নের অর্ধেক (৪৯)। সবাই ধরেই নিয়েছিল জার্মান কাপের শিরোপা হেসেখেলে জিতে নিবে ইয়ুপ হেইঙ্কেসের শিষ্যরা। কিন্তু সেটা আর হল কই।

শনিবার রাতে ম্যাচের ১১ মিনিটেই এগিয়ে যায় ফ্রাঙ্কফুর্ট। এ সময় মাঝ মাঠে ভুল পাসে বল পেয়ে যান কেভিন প্রিন্স বোয়েটাং। তিনি বল বাড়িয়ে দেন আন্তে রেবিককে। বল নিয়ে ডি বক্সের মধ্যে ঢুকে পড়েন রেবিক। গোলরক্ষককে একা পেয়ে তাকে পরাস্ত করে বল পাঠিয়ে দেন জালে। তার গোলে এগিয়ে থেকেই বিরতিতে যায় ফ্রাঙ্কফুর্ট।
 


বিরতির পর সমতায় ফেরে বায়ার্ন। এ সময় গোললাইনের পাশ থেকে ডি বক্সের মধ্যে লেভানডোস্কিকে বল বাড়িয়ে দেন জসুয়া কিমিচ। বল পেয়েই শট নেন রবার্ত লেভানডোস্কি। বল বাম কোণা দিয়ে জালে আশ্রয় নেয় (১-১)। ৮২ মিনিটে আন্তে রেবিক তার জোড়া গোল পূর্ণ করে আবারো এগিয়ে নেন দলকে।

এ সময় লম্বা শটে মাঝমাঠে বল চলে আসে। বল দখলে নেওয়ার জন্য বায়ার্নের দুইজনের সঙ্গে দৌড়াতে শুরু করেন রেবিক। তাদের দুজনকে পরাস্ত করে বল পেয়ে যান রেবিক। বায়ার্নের গোলরক্ষক সামনে এগিয়ে আসেন। তার উপর দিয়ে বল জালে পাঠিয়ে দেন রেবিক (২-১)।
 


ম্যাচের যোগ করা সময়ে গোল করে ফ্রাঙ্কফুর্টের শিরোপা জয় নিশ্চিত করেন মিজাত গাসিনোভিচ। এ সময় পেনাল্টির আবেদন করে বায়ার্ন। রেফারি ভিডিও রিভিউ দেখে কর্নার কিকের নির্দেশ দেন। কর্নার কিক নেওয়ার আগে বায়ার্নের গোলরক্ষক উলরেসও চলে আসেন ফ্রাঙ্কফুর্টের ডি বক্সের মধ্যে। কর্নার কিক থেকে ডি বক্সের বাইরে চলে আসে বল। সেই বলের নিয়ন্ত্রণ নিয়ে নেন ফ্রাঙ্কফুর্টের গাসিনোভিচ।

ফাঁকা মাঠে তিনি বল নিয়ে ছুটে চলেন বায়ার্নের ফাঁকা পোস্টের দিকে। বল নিয়ে গিয়ে জালে জড়িয়ে দিয়েই জার্সি খুলে মাঠের বাইরে চলে যান। তাকে জড়িয়ে ধরে উল্লাস চলে কোচ, কর্মকর্তা ও খেলোয়াড়দের। এ উল্লাস বাঁধভাঙা, বাঁধনহারা। এ উল্লাস যে ৩০ বছর পর জার্মান কাপের শিরোপা জয়ের।




রাইজিংবিডি/ঢাকা/২০ মে ২০১৮/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়