ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪২৬, ২৪ এপ্রিল ২০১৯
Risingbd
সর্বশেষ:

বিশ্বকাপে জাপানের চূড়ান্ত দল ঘোষণা

আবু হোসেন পরাগ : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৮-০৫-৩১ ৬:২৪:৩৪ পিএম     ||     আপডেট: ২০১৮-০৫-৩১ ৬:৩২:০২ পিএম

ক্রীড়া ডেস্ক : রাশিয়া বিশ্বকাপের জন্য ২৩ সদস্যের চূড়ান্ত দল ঘোষণা করেছেন জাপানের কোচ আকিরা নিশিনো। প্রাথমিক দলে থাকা কেন্তো মিসাও, ইউসুকে ইদেগুচি ও তাকুমা আসানো চূড়ান্ত দলে জায়গা পাননি।

জাপানের বিশ্বকাপের প্রস্তুতিটা বেশ কিছুটা বাধাগ্রস্ত হয়েছে। বিশ্বকাপ শুরুর দুই মাস আগে গত এপ্রিলে কোচ ভাহিদ হালিলহডজিককে ছাঁটাই করে জাপান ফুটবল অ্যাসোসিয়েশন (জেএফএ)। অথচ এশিয়ান অঞ্চলের বিশ্বকাপ বাছাইপর্বে ‘বি’ গ্রুপের চ্যাম্পিয়ন করে জাপানকে রাশিয়ার টিকিট এনে দিয়েছিলেন হালিলহডজিক।

হালিলহডজিকের স্থলাভিষিক্ত করা হয় জাপানের প্রাক্তন মিডফিল্ডার নিশিনোকে। বুধবার নতুন কোচের অধীনে প্রথম ম্যাচ খেলেছে জাপান। কিন্তু প্রীতি ম্যাচে ঘরের মাঠে ঘানার বিপক্ষে ২-০ গোলে হেরেছে জাপান।

ওই ম্যাচের পরই বৃহস্পতিবার বিশ্বকাপের চূড়ান্ত দল দিয়েছেন নিশিনো। যেখানে মিসাওয়ের বাদ পড়াটা খুব একটা চমক ছিল না। বিশ্বকাপ বাছাইপর্বে একটি ম্যাচেও দলে ছিলেন না তিনি, আর ইদেগুচি তিনটি ও আসানো ছয়টি ম্যাচ খেলেছিলেন।

আগামী ১৯ জুন কলম্বিয়ার বিপক্ষে ম্যাচ দিয়ে জাপানের বিশ্বকাপ অভিযান শুরু হবে। ‘এইচ’ গ্রুপে তাদের অন্য দুই প্রতিপক্ষ পোল্যান্ড ও সেনেগাল।

বিশ্বকাপে জাপানের ২৩ সদস্যের চূড়ান্ত দল :
গোলরক্ষক : এইজি কাওয়াশিমা,  মাসাকি হিগাশিগুচি, কোসুকে নাকামুরা
ডিফেন্ডার : ইউতো নাগাতোমো, তোমোয়াকি মাকিনো, ওয়াতারু এন্ডু, মায়া ইয়োশিদা, হিরোকি সাকাই, গোটোকু সাকাই, জেন শোজি, নাওমিচি উয়েদা
মিডফিল্ডার : মাকোটো হাসেবে, কেইসুকে হোন্ডা, তাকাশি ইনুই, শিনজি কাগওয়া, হোতারু ইয়ামাগুচি, জেনকি হারাগুছি, তাকাশি উসামি, গাকু সিবাসাকি, রিওটা ওশিমা
ফরোয়ার্ড : শিনজি ওকাজাকি, ইউয়া ওসাকো, ইয়োশিনোরি মুতো।



রাইজিংবিডি/ঢাকা/৩১ মে ২০১৮/পরাগ

Walton Laptop
     
Walton AC
Marcel Fridge