ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

বিএনপির সমাবেশ শুরু

এসকে রেজা পারভেজ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:৫১, ১ সেপ্টেম্বর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বিএনপির সমাবেশ শুরু

জ‌্যেষ্ঠ প্রতিবেদক : বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে আয়োজিত সমাবেশ শুরু হয়েছে। 

শনিবার দুপুর ২টায় পবিত্র কোরআন তিলাওয়াতের মাধ্যমে সমাবেশ শুরু হয়। এর আগে বেলা ১১টার পর থেকে বিচ্ছিন্নভাবে মিছিল নিয়ে আসতে শুরু করেন বিভিন্ন পর্যায়ের নেতা-কর্মীরা। তাদের হাতে খালেদা জিয়ার মুক্তি দাবিতে বিভিন্ন ধরনের ব‌্যানার ফেস্টুন, প্লাকার্ড শোভা পাচ্ছে।

বিএনপির কার্যালয়ের ঠিক সামনে জনসভার জন্য চারটি ট্রাক দিয়ে অস্থায়ী মঞ্চ তৈরি করা হয়েছে। মঞ্চের আশপাশ এলাকা এরই মধ‌্যে নেতা-কর্মীদের দখলে চলে গেছে। বিভিন্ন ধরনের স্লোগানে মুখোরিত পুরো এলাকা। মঞ্চ থেকেও নেতা-কর্মীরা প্রতিবাদী বক্তব্য দিয়ে সমাবেশ জাগিয়ে রাখার চেষ্টা করে যাচ্ছে।

সমাবেশে সভাপতিত্ব করছেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত আছেন দলের প্রবীণ নেতা ও স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন।

১ সেপ্টেম্বর বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপির ৪০তম প্রতিষ্ঠাবার্ষিকী। ১৯৭৮ সালের এই দিনে প্রাক্তন রাষ্ট্রপতি প্রয়াত জিয়াউর রহমান দলের প্রতিষ্ঠা করেন।



১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যার পর সেনাবাহিনীতে অভ্যুত্থান-পাল্টা অভ্যুত্থানের এক পটভূমিতে ৭ নভেম্বর ক্ষমতার কেন্দ্রে চলে আসেন জিয়াউর রহমান।

প্রথমে তিনি ১৯ দফা কর্মসূচির ভিত্তিতে জাতীয়তাবাদী গণতান্ত্রিক দল (জাগদল) নামে বিভিন্ন দল ও গোষ্ঠীকে ঐক্যবদ্ধ করেন, যা পরে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বা বিএনপিতে রূপান্তরিত হয়।




রাইজিংবিডি/ঢাকা/১ সেপ্টেম্বর  ২০১৮/রেজা/ইভা

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়