ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

সাহিত্য সংবাদ

সাইফ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৩:২১, ২১ সেপ্টেম্বর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সাহিত্য সংবাদ

রাইজিংবিডি ডেস্ক : আজ শুক্রবার, আগামী শনি এবং রোববারসহ পুরো সপ্তাহজুড়ে সাহিত্য, কবিতা, সাংস্কৃতিক অনুষ্ঠান নিয়ে মুখরিত থাকবে ঢাকা। তেমনি কয়েকটি অনুষ্ঠানের খোঁজখবর নিয়ে এ প্রতিবেদন।

মুহম্মদ নূরুল হুদার জন্মদিন : কবি মুহম্মদ নূরুল হুদার ৭০ তম জন্মদিন উপলক্ষে বাংলাদেশ রাইটার্স ক্লাব আয়োজন করেছে কবিকণ্ঠে কথা, কবিতা ও ৯দিনব্যাপী গ্রন্থ প্রদর্শনী। আগামী ২২ সেপ্টেম্বর সন্ধ্যা ৬ টায় কবিত্য ক্যাফেতে এ অনুষ্ঠান হবে।

নদী বিষয়ক বইমেলা :  রাজধানীর শাহবাগে পাঠক সমাবেশে শুক্রবার শুরু হচ্ছে ‘নদী বিষয়ক বইমেলা ও প্রদর্শনী’। বিশ্ব নদী দিবস উপলক্ষে শুক্রবার সকাল ১১টায় তিন দিনব্যাপী এই মেলা উদ্বোধন করবেন অ্যাকশন এইড বাংলাদেশের কান্ট্রি ডিরেক্টর ফারাহ্ কবির। যৌথভাবে এই মেলা ও প্রদর্শনীর আয়োজন করেছে শ্রাবণ প্রকাশনী, রিভারাইন পিপল ও বইনিউজ২৪ ডটকম। শুক্র, শনি ও রোববার সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত চলবে মেলা ও প্রদর্শনী।

বিশ্বাসঘাতকগণ : বিশ্বাসঘাতকগণ নিয়ে ঔপন্যাসিক আফসান চৌধুরী এবং গুণীজন মানস চৌধুরীর আলোচনা অনুষ্ঠান। এটি আগামী ২২ সেপ্টেম্বর বিকেল সাড়ে ৪টায় বিশ্বসাহিত্য কেন্দ্রে বাতিঘরে অনুষ্ঠিত হতে হবে।

চন্দ্রাবতী শিশুসাহিত্য সম্মেলন: ২১-২২ সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে চন্দ্রাবতী শিশুসাহিত্য সম্মেলন। বাংলা একাডেমির আবদুল করিম সাহিত্যবিশারদ মিলনায়তনে সম্মেলনে উপস্থিত থাকবেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। সভাপতিত্ব করেবেন অধ্যাপক আনিসুজ্জামান।

আবুল হাসান সাহিত্য পুরস্কার: আগামী ২৪ সেপ্টেম্বর সন্ধ্যা ৬টায় বাংলা একাডেমির আবদুল করিম সাহিত্যবিশারদ মিলনায়তনে প্রদান করা হবে আবুল হাসান সাহিত্য পুরস্কার ও বিশেষ সম্মাননা। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর। পরস্পর ও অগ্রদূত যৌথভাবে এ অনুষ্ঠানের আয়োজন করেছে।




রাইজিংবিডি/ঢাকা/২১ সেপ্টেম্বর ২০১৮/সাইফ

রাইজিংবিডি.কম

সর্বশেষ

পাঠকপ্রিয়