ঢাকা, বুধবার, ২ শ্রাবণ ১৪২৬, ১৭ জুলাই ২০১৯
Risingbd
সর্বশেষ:

কোটা বহাল আন্দোলন বিকাল পর্যন্ত স্থগিত

আবু বকর ইয়ামিন : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৮-১০-০৫ ৯:২৮:৩০ এএম     ||     আপডেট: ২০১৮-১০-০৫ ৩:১৭:৫০ পিএম
কোটা বহাল আন্দোলন বিকাল পর্যন্ত স্থগিত
Voice Control HD Smart LED

নিজস্ব প্রতিবেদক : কোটা বহাল দাবিতে মুক্তিযোদ্ধা সন্তানন্দের চলমান আন্দোলন শুক্রবার বিকাল ৩টা পর্যন্ত স্থগিত করা হয়েছে।

বৃহস্পতিবার দিবাগত রাতে শাহবাগ মুক্তিযুদ্ধ মঞ্চের মুখপাত্র ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের অধ্যাপক আ ক ম জামাল উদ্দিন এক প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানান।

মূলত মেডিক্যাল ভর্তি পরীক্ষা দিতে আসা শিক্ষার্থী ও তাদের অভিভাবকদের কথা বিবেচনা এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানান তিনি।

এর আগে গতকাল রাতে ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়াসহ স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল শাহবাগে আসেন। এ সময় তিনি আন্দোলনকারীদের শাহবাগ থেকে সরে গিয়ে জাদুঘরের সামনে আন্দোলন করার অনুরোধ করেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, যতদিন পর্যন্ত বাংলাদেশে শেখ হাসিনা আছেন এবং আমরা মুক্তিযোদ্ধারা আছি, ততদিন পর্যন্ত মুক্তিযোদ্ধার সন্তানদের রাস্তায় দাঁড়িয়ে আন্দোলন করতে হবে না।

তিনি বলেন, শুক্রবার মেডিক্যাল ভর্তি পরীক্ষা দিতে হাজার হাজার শিক্ষার্থী ও তাদের অভিভাবক এই এলাকায় আসবেন। আন্দোলনের কারণে যানজটের সৃষ্টি হবে ফলে তারা সময়মতো পরীক্ষার হলে আসতে পারবেন না। মেডিক্যাল ভর্তি পরীক্ষা সরকারের জন্য একটি চ্যালেঞ্জিং বিষয়। এর জন্য পরীক্ষায় অংশগ্রহণকারীদের যাতে কোনো বাধা সৃষ্টি না হয় সেজন্য আন্দোলন স্থগিত করার অনুরোধ জানাচ্ছি।

এ সময় ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া বলেন, আপনারা জানেন এটা নির্বাচনের বছর। একটা স্বার্থান্বেষী মহল নানাভাবে ষড়যন্ত্র করার চেষ্টা করবে। ভর্তি পরীক্ষা যাতে সূষ্ঠুভাবে অনুষ্ঠিত হতে পারে সেজন্য আপনাদের সহযোগিতা দরকার। আপনাদের প্রতি শ্রদ্ধা জানিয়ে আমরা স্বরাষ্ট্রমন্ত্রীকে এখানে অনুরোধ করে নিয়ে এসেছি।

এর পরিপ্রেক্ষিতে মুক্তিযোদ্ধা মঞ্চের মুখপাত্র আ ক ম অধ্যাপক জামাল উদ্দিন বলেন, মেডিক্যাল ভর্তি পরীক্ষার কথা বিবেচনা করে আমরা পরীক্ষা চলাকালীন আন্দোলন স্থগিত করছি।

তিনি বলেন, একই সঙ্গে আমরা বলতে চাই, মন্ত্রিপরিষদ সচিব কোটা বাতিলের জন্য যে সিদ্ধান্ত নিয়েছেন আমরা তার ঘৃণাভরে প্রত্যাখ্যান করছি। তার পদত্যাগও দাবি করছি।

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/৫ অক্টোবর ২০১৮/ইয়ামিন/সাইফ

Walton AC
ইউটিউব সাবস্ক্রাইব করুন
       

Walton AC
Marcel Fridge