ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

বরিশালে ড্রয়ের ম্যাচে নাফিসের সেঞ্চুরি

শামীম হোসেন পাটোয়ারি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:১৩, ১৮ অক্টোবর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বরিশালে ড্রয়ের ম্যাচে নাফিসের সেঞ্চুরি

ক্রীড়া ডেস্ক : বৃষ্টি আর আউটফিল্ডের সমস্যার কারণে কক্সবাজারের মতো বরিশালেও প্রথম ‍দুই দিনের খেলা অনুষ্ঠিত হয়নি। ওয়ালটন জাতীয় ক্রিকেট লিগের তৃতীয় রাউন্ডে পরের দুদিনের খেলায় বরিশাল ও রাজশাহী বিভাগের মধ্যকার এ ম্যাচটিও ড্র হয়েছে।

বরিশাল বিভাগীয় স্টেডিয়ামে গতকাল নিজেদের প্রথম ইনিংসে ১৩৩ রানে অলআউট হয়েছিল বরিশাল বিভাগ। জবাবে ব্যাট করতে নেমে উইকেট বিসর্জণ দেওয়ার মিছিলে ব্যস্ত ছিলো রাজশাহী বিভাগও। ফলে এক দিনেই বরিশালে গতকাল ১৯ উইকেটের পতন দেখে ক্রিকেট ভক্তরা। এরপর নিজেদের প্রথম ইনিংসে আজ ১৫৫ রানে অলআউট হয়েছে রাজশাহী বিভাগ। আজ বরিশাল দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে শাহরিয়ার নাফীসের সেঞ্চুরিতে ৭ উইকেটে ২২৯ রানের পর ম্যাচটি ড্র হয়েছে।

নিজেদের প্রথম ইনিংসে হাতে মাত্র এক উইকেট নিয়ে আজ চতুর্থ দিনে ব্যাটিংয়ে নামে রাজশাহী বিভাগ। ব্যক্তিগত ৩৫ রানে ব্যাট করতে নামা মুক্তার আলী শেষপর্যন্ত অপরাজিত ছিলেন ৫৯ রানে। দলের হয়ে ব্যক্তিগত সর্বোচ্চ রানের ইনিংসটা তার ব্যাট থেকেই আসে। এছাড়া সাব্বির রহমান ৩১, ফরহাদ হোসেন ১০ ও সানজামুল ইসলামের ১৪ রানে ভর করে ১৫৫ রানে থামে রাজশাহীর ইনিংস।



জবাবে ব্যাট করতে নেমে আজ শেষ দিনেই সেঞ্চুরির দেখা পেয়েছেন বরিশালের ওপেনার শাহরিয়ার নাফীস। ১৬১ বল খেলে ১২ চার ও ৩ ছক্কায় ১০২ রানে ফরহাদ হোসেনের বলে সাব্বির রহমানের হাতে ধরা পড়েন নাফীস। প্রথম শ্রেণির ক্রিকেটে এটা নাফিসের ১৪তম সেঞ্চুরি। নাফিসের সঙ্গে সামসুল ইসলাম ৬২, আল আমিন ১২, মোসাদ্দেক হোসেন ১০ ও সোহাগ গাজী ১১ রান করেন।

বল হাতে বরিশালের হয়ে দ্বিতীয় ইনিংসে তাইজুল ইসলাম ও সাব্বির রহমান ৩টি করে উইকেট পান।

ব্যাটিংয়ে ৫৯ রানের সঙ্গে বল হাতে ২ উইকেট নেওয়া ম্যান অব দ্য ম্যাচের পুরস্কার উঠে রাজশাহী বিভাগের মুক্তার আলী হাতে।



রাইজিংবিডি/ঢাকা/১৮ অক্টোবর ২০১৮/শামীম

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়