ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

সিলেটে আয়কর মেলার প্রথম দিনে উপচেপড়া ভীড়

নোমান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:১৬, ১৩ নভেম্বর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সিলেটে আয়কর মেলার প্রথম দিনে উপচেপড়া ভীড়

নিজস্ব প্রতিবেদক, সিলেট: আয়কর মেলার প্রথম দিনেই সিলেটে সেবাগ্রহীতাদের উপচে পড়া ভিড় দেখা গেছে। মঙ্গলবার সকালে নগরের রিকাবীবাজার মোহাম্মদ আলী জিমনেশিয়ামে মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়। বেলা বাড়ার সাথে সাথে মেলায় পাল্লা দিয়ে বাড়তে থাকে করদাতাদের ভীড়ও।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জাতীয় রাজস্ব বোর্ডের সদস্য (ট্যাক্সেস লিগ্যাল অ্যান্ড এনফোর্সমেন্ট) মো. সিরাজুল ইসলাম। সারাদেশের বিভাগীয় শহরগুলোর মতো সিলেটেও সপ্তাহব্যাপী এ মেলা চলবে।

মেলায় স্থাপিত ব্যাংকের বুথের সামনে করদাতাদের লাইন দেখা গেছে। এছাড়া ই-টিআইন, অনলাইন রিটার্ন জমা, ফটোকপি, হেল্পডেস্কসহ সবকটি বুথেই রয়েছে সেবাগ্রহীতাদের ভীড়।

সংশ্লিষ্টরা জানান, এবার মেলায় ২৩ টি সার্ভিস ডেস্ক, ৩টি ইটিআইএন, রিটার্ন গ্রহণ, সঞ্চয়ী ব্যুরো, আইনজীবী, ব্যাংক বুথের মাধ্যমে সেবা দেওয়া হবে। এছাড়া মুক্তিযোদ্ধা, মহিলা প্রতিবন্দ্বী ও সাংবাদিকদের জন্য পৃথক বুথ করা হয়েছে।

এবার ৪৫ কোটি টাকা আয়ের লক্ষ্যমাত্রা নিয়ে মেলা শুরু করেছে সিলেট কর অঞ্চল। গত বছর মেলা থেকে দাখিলকৃত রিটার্নের সংখ্যা ছিল ৮ হাজার ৫৯৯। আর আদায় ছিল ৪১ কোটি টাকা।

সিলেট কর অঞ্চলের কর কমিশনার আবু হান্নান দেলওয়ার হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে রাখেন সিলেটের বিভাগীয় কমিশনার মো. মেজবাহ উদ্দিন চৌধুরী, সিলেট রেঞ্জের ডিআইজি মো. কামরুল আহসান, এসএমপি কমিশনার গোলাম কিবরিয়া, সিলেট চেম্বার অব কমার্স সভাপতি খন্দকার  শিপার আহমদ, আয়কর আইনজীবি সমিতির সভাপতি মৃত্যুঞ্জয় ধর ভোলা প্রমুখ।

‘উন্নয়ন ও উত্তরণ, আয়করের অর্জন’ স্লোগান নিয়ে শুরু হওয়া এ মেলা শেষ হবে আগামী ১৯ নভেম্বর।



রাইজিংবিডি/সিলেট/১৩ নভেম্বর ২০১৮/নোমান/শাহেদ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়