ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

আপনার গল্পে নাটক বানাবেন তিন নারী নির্মাতা

আমিনুল ইসলাম শান্ত || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:১৭, ৬ জানুয়ারি ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
আপনার গল্পে নাটক বানাবেন তিন নারী নির্মাতা

বিনোদন ডেস্ক : বেসরকারি টেলিভিশন চ্যানেল আরটিভি। নারী দিবস উপলক্ষে গত বছর ‘প্রেরণায় নারীর গল্প’ বিষয়বস্তু নিয়ে তিনটি নাটক প্রচার করে। আগামী ৮ মার্চ বিশ্ব নারী দিবস। এ উপলক্ষে এবারো এ আয়োজন করেছে চ্যানেলটি।

প্রতিকূল পরিস্থিতি অথবা কঠিন জীবন সংগ্রামের মধ্যে দিয়ে যেতে হয় অনেক নারীকে। সেসব নারীদের গল্প নিয়ে নির্মিত হবে তিনটি নাটক। এ নাটকগুলো পরিচালনা করবেন চয়নিকা চৌধুরী, শ্রাবণী ফেরদৌস ও প্রীতি দত্ত। এ উপলক্ষে আজ রবিবার সকালে নগরীর কারওয়ান বাজারে অবস্থিত আরটিভি কার্যালয়ে এ নির্মাতাদের সঙ্গে চুক্তিপত্র স্বাক্ষর অনুষ্ঠিত হয়।

আরটিভির পক্ষ থেকে চুক্তিপত্রে স্বাক্ষর করেন প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী কর্মকর্তা সৈয়দ আশিক রহমান। এ সময় আরো উপস্থিত ছিলেন-আরটিভির অনুষ্ঠান প্রধান দেওয়ান শামসুর রকিব, মার্কেটিং এজিএম মো. মোজাম্মেল হোসেন, প্রোগ্রাম এজিএম সৈয়দ সাবাব আলী আরজু প্রমুখ।

সৈয়দ আশিক রহমান বলেন, ‘আমরাই প্রথম নারী দিবসকে সামনে রেখে বড় ধরনের আয়োজন, যেমন: আলোকিত নারী সম্মাননা প্রদান করি। আরটিভির অনুষ্ঠান পরিকল্পনায় আমরা সবসময় ব্যতিক্রম কিছু করার চেষ্টা করি। বর্তমান নারীরা ক্রমশ অগ্রসরমান। তার প্রতিফল আমরা সমাজ বাস্তবতায় দেখতে পাচ্ছি। নারীদের এমন কিছু গল্প আছে যা সমাজের সবার জন্য অনুকরণীয়। সেই সব গল্প দর্শকদের সামনে তুলে ধরার প্রয়াসে এই আয়োজন করছি।’

তবে এই নাটক তিনটির গল্প এখনো নির্বাচন করা হয়নি। এজন্য প্রতিকূল পরিস্থিতি অথবা কঠিন জীবন সংগ্রামের মধ্য দিয়ে যাওয়া নারীদের গল্প ৭০০ শব্দের মধ্যে লিখে পাঠানোর আহ্বান জানিয়েছে আরটিভি কর্তৃপক্ষ। আগামী ২০ জানুয়ারির মধ্যে [email protected] এই ঠিকানায় গল্প পাঠাতে হবে।



রাইজিংবিডি/ঢাকা/৬ জানুয়ারি ২০১৯/শান্ত/মারুফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়