ঢাকা, মঙ্গলবার, ৬ জ্যৈষ্ঠ ১৪২৬, ২১ মে ২০১৯
Risingbd
সর্বশেষ:

‘ডানহাতি’ ওয়ার্নারের ৩ বলে ১৪ রান

ইয়াসিন : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০১-১৬ ৮:৪৫:১৪ পিএম     ||     আপডেট: ২০১৯-০১-১৬ ১০:৪৩:৫৩ পিএম

ক্রীড়া প্রতিবেদক, সিলেট থেকে : সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে হঠাৎ গগণবিদারী চিৎকার। রংপুর রাইডার্সের বিপক্ষে লিটন দাসের ঝড় শেষে ওই চিৎকার আর শোনা যায়নি। মাঠে তেমন চার-ছক্কা হচ্ছিল না। তাহলে চিৎকার কেন?

২২ গজে তাকাতেই বোঝা গেল রহস্য। সিলেট সিক্সার্সের অধিনায়ক ডেভিড ওয়ার্নার ডানহাতে ব্যাটিং করতে দাঁড়িয়ে। বোলার ক্রিস গেইলও তাকে দেখে হকচকিয়ে যান। আসলেই কি ওয়ার্নার ডানহাতে ব্যাটিং করবেন? এর আগে রিভার্স সুইপ করেছেন ডানহাতে। ছক্কাও মেরেছেন। কিন্তু এবার বোলিংয়ের শুরুতেই ওয়ার্নার ডানহাতি।

তাইতো গ্যালারিতে চিৎকার, হাসির রোল। একটা উন্মাদনা সবার মুখে। ১৯তম ওভারের প্রথম তিন বল ওয়ার্নার খেললেন বাঁহাতি হয়ে। প্রথম বলে দুই রান নেওয়ার পর পরের দুই বল ডট। দ্বিতীয় ও তৃতীয় বল স্লগ সুইপ করতে গিয়ে রান পাননি অসি ক্রিকেটার। তাই ২২ গজে পরিকল্পনা পাল্টালেন। সিদ্ধান্ত নিলেন ডানহাতে ব্যাটিং করবেন।

 



চতুর্থ বল একেবারেই লোপ্পা। এর আগে ৩২ বল বাঁহাতে খেলার পর ৩৩তম বলটি ডানহাতে খেলে হাঁকালেন ছক্কা। বিপিএলে তার দ্বিতীয় ফিফটি। এই পরিকল্পনায় পঞ্চম ও ষষ্ঠ বল খেললেন। দুটি বলই পাঠিয়েছেন বাউন্ডারিতে। প্রথমটি ব্যাকওয়ার্ড স্কয়ার লেগ দিয়ে সুইপ করে, পরেরটি রিভার্স সুইপ করে শর্ট থার্ডম্যান দিয়ে চার।

শেষ ওভারে আর অমন ‘পাগলামি’ করেননি ওয়ার্নার। শফিউলকে এক বল খেলেছেন বাঁহাতে। সব মিলিয়ে সিলেটে আজ ঝোড়ো ব্যাটিং করেন ওয়ার্নার। ৩৬ বলে ৬ চার ও ২ ছক্কায় তোলেন ৬১ রান। তার আগে লিটন ৪৩ বলে করেন ৭০ রান। ৯ চার ও ১ ছক্কায় মাতিয়ে রাখেন স্টেডিয়াম। তাকে উদ্বোধনী জুটিতে সঙ্গ দেন সাব্বির। ২০ বলে ২০ রান করা সাব্বির ও লিটনের জুটিতে আসে ৭৩ রান। সব মিলিয়ে রংপরের বিপক্ষে সিলেটের রান ৫ উইকেটে ১৮৭।



রাইজিংবিডি/সিলেট/১৬ জানুয়ারি ২০১৯/ইয়াসিন/পরাগ

Walton Laptop
     
Walton AC
Marcel Fridge