ঢাকা, সোমবার, ১০ আষাঢ় ১৪২৬, ২৪ জুন ২০১৯
Risingbd
সর্বশেষ:

এবি ব্যাংকের ১৩৩ কোটি টাকা আত্মসাতে মামলার প্রস্তুতি

এম এ রহমান : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০২-২০ ৬:৩৭:২৮ পিএম     ||     আপডেট: ২০১৯-০২-২০ ৬:৩৭:২৮ পিএম
Walton AC 10% Discount

নিজস্ব প্রতিবেদক : এলসির মাধ্যমে বিদেশ থেকে পণ্যসামগ্রী এনে, এসব মালামাল বিক্রি করে আরব বাংলাদেশ ব্যাংকের ১৩৩ কোটি টাকা ঋণ পরিশোধ না করার অভিযোগে তিনজনের বিরুদ্ধে মামলার অনুমোদন দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বুধবার দুদকের প্রধান কার্যালয়ে এক সভায় ওই মামলার অনুমোদন দেওয়া হয়। শিগগিরই মামলাটি করা হবে বলে দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রনব কুমার ভট্টাচার্য্য জানিয়েছেন।

যাদের আসামি করা হচ্ছে-মেসার্স ইয়াছির এন্টারপ্রাইজের স্বত্ত্বাধিকারী মো. মোজাহের হোসেন এবং এবি ব্যাংকের সিনিয়র ভাইস চেয়ারম্যান ও পিসিআর শাখার ব্যবস্থাপক মো. নাজির উদ্দিন ও সাবেক সিনিয়র সহকারী ভাইস প্রেসিডেন্ট আজাদ হোসেন।

চট্টগ্রামের এবি ব্যাংকের পি.সি.আর শাখা থেকে ২০০১ সাল থেকে ২০১১ সাল পর্যন্ত বিভিন্ন ঋণ সুবিধা গ্রহণ করেন মো. মোজাহের হোসেন।

২০১৩ সালে এবি ব্যাংকের ওই দুই কর্মকর্তার সুপারিশে ব্যাংকটির পোর্ট কানেক্টিং শাখা থেকে এলসি ঋণের মাধ্যমে বিদেশ থেকে প্রায় ৯৯ কোটি টাকার গম, চাল, ডাল, সার, বীজ, কেমিক্যাল ইত্যাদি পণ্য আমদানি করে দেশের বাজারে বিক্রি করা হয়। কিন্তু ওই গ্রাহক মোজাহের ওই ঋণের সুদসহ ১৩৩ কোটি ১৮ লাখ ৯২ হাজার ৬১৭ টাকা পরস্পরের মাধ্যমে আত্মসাৎ করেন।

দুদকের সহকারী মোহাম্মদ সিরাজুল হক ও উপ-সহকারী পরিচালক মো. সহিদুর রহমান অভিযোগটি অনুসন্ধান করেন।




রাইজিংবিডি/ঢাকা/২০ ফেব্রুয়ারি ২০১৯/এম এ রহমান/সাইফ

Walton AC
     
Walton AC
Marcel Fridge