ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

৩০১ রান করেও হারল প্রাইম ব্যাংক

আমিনুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৩৮, ১২ মার্চ ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
৩০১ রান করেও হারল প্রাইম ব্যাংক

ক্রীড়া প্রতিবেদক : ওয়ালটন ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের দ্বিতীয় রাউন্ডেও জয় পেয়েছে প্রাইম দোলেশ্বর স্পোর্টিং ক্লাব। আজ মঙ্গলবার বিকেএসপিতে ৩০১ রান করেও তাদের কাছে হার মেনেছে প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব।

বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান (বিকেএসপি) এর মাঠে সকালে প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব প্রথমে ব্যাট করতে নেমে আল-আমিনের ১১১ রানের ইনিংসে ভর করে ৮ উইকেটে ৩০১ রান করে। জবাবে তিন হাফ সেঞ্চুরিতে ১০ বল ও ৫ উইকেট হাতে রেখে এই রান ছুঁয়ে ফেলে প্রাইম দোলেশ্বর।

৩০২ রানের জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে প্রাইম দোলেশ্বর ১২ রানেই প্রথম উইকেট হারায়। সৈকত আলী (৭) মনির হোসেনের বলে আরিফুল হকের হাতে ক্যাচ দিয়ে আউট হন। দ্বিতীয় উইকেটে ৫১ রান তোলেন সাইফ হাসান ও ফরহাদ হোসেন। দলীয় ৬৩ রানের মাথায় সাজঘরে ফেরেন ফরহাদ হোসেন। ব্যক্তিগত ২৪ রানে তিনি আরিফুল হকের বলে আল-আমিনের হাতে ক্যাচ দিয়ে ফেরেন।
 


এরপর তৃতীয় উইকেটে ১১৫ রান তোলেন সাইফ ও মার্শাল আইয়্যুব। ১৭৮ রানের মাথায় সাইফ ফেরেন অলক কাপালির বলে। তার ক্যাচটিও ধরেন আল-আমিন। যাওয়ার আগে ১০২ বল খেলে ৫ চার ও ৩ ছক্কায় করে যান সর্বোচ্চ ৮২ রান। চতুর্থ উইকেটে সাদ নাসিমকে সঙ্গে নিয়ে মার্শাল তোলেন ৭৬ রান। দলীয় ২৫৪ রানের মাথায় ফেরেন ঠাণ্ডা মাথায় ব্যাট করতে থাকা মার্শাল। তাকে ফেরান মনির হোসেন উইকেটের পেছনে এনামুল হকের হাতে ক্যাচ বানিয়ে। ৮২ বল খেলে ৭ চারে ৭৬ রান করেন মার্শাল।

এরপর পঞ্চম উইকেটে সাদ নাসিম ও ফরহাদ রেজা তোলেন আরও ৪১ রান। তাতে তাদের জয়ের পথও সহজ হয়ে যায়। দলীয় ২৯৫ রানের মাথায় ৪৭ বলে ২ চার ও ৫ ছক্কার একটি ক্যামিও ইনিংস খেলে আরিফুলের শিকারে পরিণত হয়ে মাঠ ছাড়েন নাসিম। এরপর ফরহাদ রেজা ও তাইবুর রহমান অবিচ্ছিন্ন থেকে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন। রেজা ১৫ বলে ৩ চার ও ২ ছক্কায় ৩৫ রানে অপরাজিত থাকেন। তাতে ৪৮.২ বলে ৫ উইকেট হারিয়ে জয় তুলে নেয় প্রাইম দোলেশ্বর।

বল হাতে প্রাইম ব্যাংকের মনির হোসেন ও আরিফুল হক ২টি করে উইকেট নেন।
 


তার আগে প্রাইম ব্যাংকের ইনিংসে তৃতীয় উইকেটে আল-আমিন ও সুদীপ চ্যাটার্জি ১১০ রান তোলেন। আল-আমিন ৯৯ বলে ৮ চার ও ৪ ছক্কায় ১১১ রান করে আউট হন। আর সুদীপ ২ চার ও ১ ছক্কায় করেন ৫৭ রান। তাদের পর জাকির হাসানের ৩৬ ও আরিফুল হকের ২৮ রানের ইনিংসে ভর করে ৫০ ওভারে ৮ উইকেট হারিয়ে ৩০১ রানের সংগ্রহ পায় প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব।

বল হাতে প্রাইম দোলেশ্বরের আরাফাত সানী, ফরহাদ রেজা ও সৈকত আলী ২টি করে উইকেট নেন।

ম্যাচসেরা নির্বাচিত হন প্রাইম দোলেশ্বরের সাদ নাসিম।

প্রথম রাউন্ডে শাইনপুকুর ক্রিকেট ক্লাবের বিপক্ষে জয় পেয়েছিল প্রাইম দোলেশ্বর। দ্বিতীয় রাউন্ডে হারালো প্রাইম ব্যাংকে। ১৫ মার্চ তৃতীয় রাউন্ডে তাদের প্রতিপক্ষ প্রথম দুই রাউন্ডের দুটিতেই জয় পাওয়া মোহামেডান স্পোর্টিং ক্লাব।

 

 

রাইজিংবিডি/ঢাকা/১২ মার্চ ২০১৯/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়