ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

ম্যানইউকে হারিয়ে ২১ বছর পর সেমিফাইনালে উলভারহ্যাম্পটন

আমিনুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৪:১৩, ১৭ মার্চ ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ম্যানইউকে হারিয়ে ২১ বছর পর সেমিফাইনালে উলভারহ্যাম্পটন

ক্রীড়া ডেস্ক : এফ এ কাপের কোয়ার্টার ফাইনাল থেকেই বিদায় নিয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড। শনিবার রাতে কোয়ার্টার ফাইনালের ম্যাচে তাদের ২-১ গোলে হারিয়ে সেমিফাইনালে জায়গা করে নিয়েছে উলভারহ্যাম্পটন ওয়ান্ডারার্স।

সবশেষ ২০০৩ সালের পর এবারই প্রথম এফএ কাপের কোয়ার্টার ফাইনালে উঠেছিল উলভারহ্যাম্পটন। ১৩ বছর পর কোয়ার্টার ফাইনাল খেলতে নেমে ম্যানইউর মতো দলকে হারিয়ে সেমিফাইনালে পৌঁছে গেছে তারা। সবশেষ ১৯৯৭-৯৮ মৌসুমে শেষ চারে খেলেছিল তারা। ২১ বছর পর আবার সেমিফাইনাল নিশ্চিত করল উলভস। অন্যদিকে ৪৬ বছর পর এফএ কাপে উলভারহ্যাম্পটনের কাছে হার মানল ম্যানইউ। সবশেষ ১৯৭৩ সালের জানুয়ারিতে তাদের কাছে হেরেছিল রেড ডেভিলসরা।

শনিবার মলিনেয়াক্স স্টেডিয়ামে অবশ্য প্রথমার্ধে কোনো দলই গোলের দেখা পায়নি। গোলশূন্য প্রথমার্ধের পর ৬ মিনিটের ব্যবধানে দুই গোল করে এগিয়ে যায় ওন্ডারার্স। ম্যাচের ৭০ মিনিটে রাউল জিমিনেজ গোল করে অচলবস্থার অবসান ঘটান। ৭৬ মিনিটের মাথায় দিয়েগো জটা ব্যবধান দ্বিগুণ করেন। ম্যানচেস্টার ইউনাইটেডের মার্কাস রাশফোর্ড যোগ করা সময়ে (৯০+৫) একটি গোল শোধ করেন। কিন্তু সেই গোলটি হার এড়ানোর জন্য যথেষ্ট ছিল না।

২০১৮ সালের ডিসেম্বরে দায়িত্ব নেওয়ার পর এই প্রথম ব্যাক টু ব্যাক ম্যাচ হারলেন ম্যানইউর কোচ ওলে গুনার শুলশার। এর আগে রোববার রাতে প্রিমিয়ার লিগে আর্সেনালের কাছে ২-০ ব্যবধানে হেরেছিল ম্যানইউ।

অন্যদিকে উলভারহ্যাম্পটন ২০০৩ সালের পর এই প্রথম টানা তিন ম্যাচ জিতল। আর ঘরের মাঠে তারা সবশেষ সাত ম্যাচের ছয়টিতেই জিতেছে।

 

 

রাইজিংবিডি/ঢাকা/১৭ মার্চ ২০১৯/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়