ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

সম্ভাবনার উদ্যোগে মিরপুরে বর্ষবরণ উৎসব

মনিরুল হক ফিরোজ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৩৫, ১৩ এপ্রিল ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সম্ভাবনার উদ্যোগে মিরপুরে বর্ষবরণ উৎসব

ডেস্ক রিপোর্ট : বাঙালির ঐতিহ্যের প্রতীক- বৈশাখ। বৈশাখ মানেই প্রাণের উৎসব, বৈশাখ মানেই রঙের উৎসব। তাই বৈশাখের আগমনে রং লাগে ঢাকা মহানগরীর প্রতিটি পথ-ঘাটে। বৈশাখে নগরীর নানা প্রান্তরে সাজ সাজ রব চললেও নানা কারণে মিরপুর অঞ্চলে বৈশাখের আয়োজন নেই বললেই চলে। তাই বৈশাখের রঙকে সার্বজনীন করার জন্য তরুণ স্বেচ্ছাসেবীদের সংগঠন ‘সম্ভাবনা ইয়ুথ’ এর আয়োজনে মিরপুরের জনসাধারণের জন্য অনুষ্ঠিত হয় সম্ভাবনার বর্ষবরণ উৎসব-১৪২৬।

মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম প্রাঙ্গনে আয়োজিত এই বর্ষবরণ উৎসবের অন্যতম আর্কষণ আল্পনা উৎসব। চৈত্রের শেষ দিন ১৩ এপ্রিল সন্ধ্যায় শুরু হয় এ উৎসব। উৎসবে মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামের আঙিনা ও মিরপুর ২ নম্বর থেকে স্টেডিয়ামের ভিআইপি গেইট পর্যন্ত প্রায় ৬০০ মিটার রাস্তার দু’পাশ আল্পনা করা হয়। এতে সম্ভাবনার তরুণ স্বেচ্ছাসেবদের সঙ্গে যোগদেন ফেসবুকভিত্তিক মিরপুরের স্থানীয় সংগঠনের তরুণ, মিরপুরের বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থীসহ সাধারণ জনগণ। আল্পনা উৎসব এর পরে পয়লা বৈশাখ সকাল সাড়ে নয়টায় মিরপুরের সর্বস্তরের জনগণের জন্য আয়োজন করা হবে মঙ্গল শোভাযাত্রা ও সাংস্কৃতিক অনুষ্ঠান।

এ উদ্যোগ সম্পর্কে সম্ভাবনার সভাপতি রবিউল ইসলাম রবিন বলেন, ঢাকা শহরের বিভিন্ন স্থানে বৈশাখে নানা আয়োজন থাকলেও মিরপুর অঞ্চলে বৈশাখের আয়োজন নেই বললেই চলে। তাই মিরপুরের জনসাধারণের জন্য প্রতিবছর সম্ভাবনা আয়োজন করে সম্ভাবনার বর্ষবরণ। উৎসবে আল্পনা, মঙ্গল শোভাযাত্রা ও সাংস্কৃতিক পরিবেশনার মাধ্যমে তুলে ধরা হয় দেশের সংস্কৃতিকে।

‘তারুণ্যই শক্তি’ এই স্লোগান নিয়ে স্বেচ্ছাসেবী সংগঠন সম্ভাবনার পৃষ্ঠপোষকতায় ২০১৬ সালের পয়লা বৈশাখ যাত্রা শুরু করে সম্ভাবনা ইয়ুথ। বঞ্চিত শিশুদের শিক্ষা ও সুরক্ষা নিশ্চিত করতে যাত্রা শুরু করা সংগঠনটি সুবিধাবঞ্চিত শিশুদের পাশাপাশি তরুণ সমাজকে দেশের উন্নয়নে উদ্বুদ্ধ করতে একটি প্ল্যাটফর্ম হিসেবে কাজ করছে।




রাইজিংবিডি/ঢাকা/১৩ এপ্রিল ২০১৯/ফিরোজ

রাইজিংবিডি.কম

সর্বশেষ

পাঠকপ্রিয়