ঢাকা, মঙ্গলবার, ৪ আষাঢ় ১৪২৬, ১৮ জুন ২০১৯
Risingbd
সর্বশেষ:

যুক্তরাষ্ট্রে বিশ্ববিদ্যালয়ে গুলি, নিহত ২

এনএ : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৫-০১ ৪:২২:৩৪ পিএম     ||     আপডেট: ২০১৯-০৫-০১ ৬:২৯:১৬ পিএম
Walton AC 10% Discount

আন্তর্জাতিক ডেস্ক : যুক্তরাষ্ট্রের নর্থ ক্যারোলাইনা বিশ্ববিদ্যালয়ে গুলিতে দুই জন নিহত ও চার জন আহত হয়েছেন। আহতদের মধ্যে তিনজনের অবস্থা আশঙ্কাজনক।

রাজ্য পুলিশের বরাত দিয়ে সিএনএন ও রয়টার্স জানিয়েছে, স্থানীয় সময় মঙ্গলবার রাতে বিশ্ববিদ্যালয়ের শার্লট ক্যাম্পাসে কেনেডি হল প্রশাসনিক ভবনের কাছে এ ঘটনা ঘটে।

শার্লট ক্যাম্পাসের পুলিশ প্রধান জেফ বেকার জানিয়েছেন, হামলার পরপরই দ্রুত ঘটনাস্থল থেকে ২২ বছরের এক তরুণকে আটক করে পুলিশি হেফাজতে নেয়া হয়েছে। হামলার পর আইন প্রয়োগকারী সংস্থার সদস্যরা বিশ্ববিদ্যালয়ে তল্লাশি অভিযান শুরু করে।

শার্লট-ম্যাকলেনবার্গের পুলিশ জানিয়েছে আটক তরুণের নাম ট্রাইসটান এন্ড্রু টেরেল। আটকের পর তার কাছে একটি পিস্তল পাওয়া গেছে । টেরেলকে জ্ঞিাসাবাদ করা হচ্ছে। তার বিরুদ্ধে অভিযোগ আনার বিষয়টি প্রক্রিয়াধীন।

 

নর্থ ক্যারোলাইনা বিশ্ববিদ্যালয়ে ৩০ হাজার শিক্ষার্থী রয়েছে। গতকাল ছিল শেষ ক্লাস। আগামী বৃহস্পতিবার থেকে চূড়ান্ত পরীক্ষা শুরু হওয়ার কথা। এখন আগামী রোববার পর্যন্ত বিশ্ববিদ্যালযের চূড়ান্ত পরীক্ষা স্থগিত থাকতে পারে বলে কর্তৃপক্ষ জানিয়েছে।

কী কারণে এই গুলির ঘটনা ঘটেছে এবং যারা হতাহত হয়েছেন তারা টেরেলের পূর্বপরিচিত কি না তা জানা যায়নি। স্থানীয় পত্র-পত্রিকায় ওই হামলাকারীকে বিশ্ববিদ্যালয়ের বর্তমান অথবা প্রাক্তন শিক্ষার্থী বলা হয়েছে।

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/১ মে ২০১৯/এনএ

Walton AC
     
Walton AC
Marcel Fridge