ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

সাতক্ষীরায় আশ্রয়কেন্দ্র ছাড়তে শুরু করেছে মানুষ

এম.শাহীন গোলদার || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৪৯, ৪ মে ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সাতক্ষীরায় আশ্রয়কেন্দ্র ছাড়তে শুরু করেছে মানুষ

সাতক্ষীরা প্রতিনিধি: ঘূর্ণিঝড় ফণির প্রভাবে সাতক্ষীরায় শুক্রবার রাত ১২টা থেকে থেমে থেমে দমকা হাওয়া ও গুঁড়ি গুড়ি বৃষ্টি হচ্ছে। আকাশ মেঘাচ্ছন্ন রয়েছে।

শ্যামগর উপজেলার গাবুরা ইউনিয়নের গাইনবাড়ি আশ্রয় কেন্দ্রে আয়না মতি বিবি (৯২) নামের এক বৃদ্ধার মৃত্যু হয়েছে। তিনি ওই গ্রামের মৃত কওছার আলীর স্ত্রী। রাতে তিনি আশ্রয় কেন্দ্রে উঠার পর হঠাৎ অসুস্থ হয়ে মারা যান।
 
সংশ্লিষ্ট কর্মকর্তারা জানান, উপকুলীয় উপজেলা শ্যামনগরসহ কিছু কিছু এলাকায় বেলা বাড়ার সাথে সাথে আশ্রয়কেন্দ্র ছেড়ে মানুষ বাড়িঘরে ফিরতে শুরু করেছে। সেখানে আবহাওয়া এখন অনেকটা শান্ত।

জেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সভাপতি ও জেলা প্রশাসক এস.এম মোস্তফা কামাল বলেছেন, জেলায় ১৬০টি আশ্রয়কেন্দ্রে ১ লাখ ৩২ হাজার মানুষ অবস্থান নিয়েছেন। প্রস্তুত রাখা হয়েছে ১১৮টি মেডিক্যাল টিম। এছাড়া উপকুলীয় উপজেলাগুলোতে ৫ হাজার স্বেচ্ছাসেবক প্রস্তুত রাখা হয়েছে। তিনি আরো জানান, জেলায় দুর্যোগ মোকাবেলায় ২৭’শ প্যাকেট শুকনা খাবার, ৩১৬ মেট্রিক টন চাল, ১১ লক্ষ ৯২ হাজার ৫০০ টাকা, ১১৭ বান টিন, গৃণ নির্মাণে ৩ লক্ষ ৫১ হাজার টাকা ও ৪০ পিস শাড়ি মজুদ আছে। পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত জেলার সকল সরকারি কর্মকর্তা ও কর্মচারীকে কর্ম এলাকায় থাকতে বলা হয়েছে।

 

 

রাইজিংবিডি/সাতক্ষীরা/৪ মে ২০১৯/শাহীন গোলদার/শাহনেওয়াজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়