ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

আবু নাসের হাসপাতালে আইসিইউ ও বার্ন ইউনিটের উদ্বোধন

মুহাম্মদ নূরুজ্জামান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:১০, ১ ফেব্রুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
আবু নাসের হাসপাতালে আইসিইউ ও বার্ন ইউনিটের উদ্বোধন

শেখ আবু নাসের হাসপাতালে আইসিইউ ও বার্ন ইউনিট উদ্বোধন করেন স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম

নিজস্ব প্রতিবেদক, খুলনা : খুলনার ২৫০ শয্যাবিশিষ্ট শেখ আবু নাসের বিশেষায়িত হাসপাতালে ১০ শয্যাবিশিষ্ট আইসিইউ এবং ২০ শয্যাবিশিষ্ট প্লাস্টিক অ্যান্ড বার্ন ইউনিটের  উদ্বোধন করা হয়েছে।

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম বুধবার দুপুরে আনুষ্ঠানিকভাবে এ দুটি বিভাগের উদ্বোধন করেন।

উদ্বোধন শেষে তিনি শেখ আবু নাসের বিশেষায়িত হাসপাতালকে ইন্সটিটিউটে পরিণত করে চলতি বছরের মধ্যে ২৫০ শয্যা চালুর উদ্যোগ নেওয়া হবে বলে ঘোষণা দেন।    

স্বাস্থ্যমন্ত্রী বলেন, শেখ আবু নাসের বিশেষায়িত হাসপাতালের উন্নয়নে ইতিমধ্যে ১০ কোটি টাকা বরাদ্দ দেওয়া হয়েছে। আগামী তিন মাসের মধ্যে এর কাজ অবশ্যই শেষ করতে হবে। হাসপাতালে ১৫টি ডায়াগনস্টিক মেশিন প্রদান এবং দ্রুত চিকিৎসক সংকট দূর করা হবে। 

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন শেখ হেলাল উদ্দিন এমপি, খুলনা জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান শেখ হারুনুর রশিদ, বেগম মন্নুজান সুফিয়ান এমপি, তালুকদার আবদুল খালেক এমপি, মুহাম্মদ মিজানুর রহমান এমপি, পঞ্চানন বিশ্বাস এমপি।

হাসপাতালের পরিচালক ডা. বিধান চন্দ্র গোস্বামীর সভাপতিত্বে অন্যান্যর মধ্যে বক্তৃতা করেন খুলনা বিএমএ সভাপতি ডা. শেখ বাহারুল আলম এবং খুলনা বিভাগীয় কমিশনার মো. আবদুস সামাদ।

এ সময় স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক (হাসপাতাল) আবুল কাশেম মো. সাইদুর রহমান, খুলনা জেলা প্রশাসক নাজমুল আহসান, খুলনা সিভিল সার্জন ডা. এ এস এম আবদুর রাজ্জাকসহ স্বাস্থ্য বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তা, ডাক্তার, নার্স, কর্মকর্তা-কর্মচারী এবং গণমাধ্যম প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, শেখ আবু নাসের বিশেষায়িত হাসপাতালে ১২২টি বেড চালু ছিল। আইসিইউ এবং বার্ন ইউনিটে মোট ৩০টি বেড চালুর ফলে বেডের সংখ্যা দাঁড়িয়েছে ১৫২টিতে।



রাইজিংবিডি/খুলনা/১ ফেব্রুয়ারি ২০১৭/মুহাম্মদ নূরুজ্জামান/রিশিত

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়