ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

হাসপাতালে ৪র্থ শ্রেণি কর্মচারীর নির্দিষ্ট রঙের পোশাক হচ্ছে

মোহাম্মদ নঈমুদ্দীন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:১৮, ৮ মার্চ ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
হাসপাতালে ৪র্থ শ্রেণি কর্মচারীর নির্দিষ্ট রঙের পোশাক হচ্ছে

সচিবালয় প্রতিবেদক : সরকারি হাসপাতালগুলোতে ৪র্থ শ্রেণির কর্মচারীদের জন্য নির্দিষ্ট রঙের পোশাক নির্ধারণ করছে সরকার।

একই সঙ্গে ৩য় শ্রেণির কর্মচারীদের মধ্যে যাদের সরকারি পোশাক বরাদ্দের বিধান রয়েছে তাদের জন্যও নির্দিষ্ট রঙ নির্ধারণ করে দেওয়া হবে।

বুধবার দুপুরে সচিবালয়ে মন্ত্রণালয়ের সভাকক্ষে সরকারি হাসপাতালের পরিচালকদের সঙ্গে একসভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। সভায় সভাপতিত্ব করেন স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম। তিনি দ্রুত এ সংক্রান্ত আদেশ জারি করতে সংশ্লিষ্টদের নির্দেশ দেন।

সরকারি হাসপাতালগুলোতে চিকিৎসাসেবা নিশ্চিত করার আহ্বান জানিয়ে স্বাস্থ্যমন্ত্রী হাসপাতালে বহিরাগতদের চাপ কমাতে রোগীদের অ্যাটেনডেন্ট সংখ্যা নিয়ন্ত্রণে পদক্ষেপ নেওয়ার পাশাপাশি চিকিৎসক, নার্স, কর্মচারী ও রোগীর অ্যাটেনডেন্টদের জন্য নির্দিষ্ট পরিচয়পত্র ইস্যু ও ব্যবহার বাধ্যতামূলক করতে হাসপাতাল পরিচালকদের প্রতি নির্দেশনা দেন।

এ সময় তিনি বলেন, সরকারি হাসপাতালগুলোতে মানুষ কম খরচে আধুনিক সেবা পাচ্ছে বলে সবসময় অতিরিক্ত রোগীর চাপ থাকে। ফলে চিকিৎসকদের বাড়তি দায়িত্ব নিয়ে কাজ করতে হয়। রোগীর স্বজন ও চিকিৎসক, নার্স বা কর্মচারীদের মধ্যে যেন ভুল বোঝাবুঝির সৃষ্টি না হয় সেদিকে সবাইকে সতর্ক থাকতে হবে।

হাসপাতালে চিকিৎসাসেবার সময় কোনো ধরনের অনাকাঙ্ক্ষিত ঘটনার যেন সৃষ্টি না হয় সেদিকেও পরিচালকদের দৃষ্টি রাখার তাগিদ দেওয়া হয় সভায়। তাছাড়া হাসপাতালগুলোকে দালাল ও অবৈধ স্থাপনামুক্ত রাখার নির্দেশনা দেন মন্ত্রী।

সভায় স্বাস্থ্য প্রতিমন্ত্রী জাহিদ মালেকসহ দেশের সব সরকারি হাসপাতালের পরিচালকরা উপস্থিত ছিলেন।



রাইজিংবিডি/ঢাকা/৮ মার্চ ২০১৭/নঈমুদ্দীন/মুশফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়