ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

রাজধানীতে দুই দিনব্যাপী স্বাস্থ্য মেলা

এম এ রহমান মাসুম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৩৬, ১৫ এপ্রিল ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
রাজধানীতে দুই দিনব্যাপী স্বাস্থ্য মেলা

নিজস্ব প্রতিবেদক : রাজধানীতে শুরু হয়েছে দুই দিনব্যাপী ‘হেলথ অ্যান্ড ওয়েলনেস ফেয়ার-২০১৭’ শীর্ষক স্বাস্থ্য মেলা।

রাজধানীর ব্র্যাক সেন্টারে শুরু হওয়া এ মেলা আয়োজক সাজিদা ফাউন্ডেশন ও পুর্নাভা লিমিটেড। শনিবার সকাল  থেকে শুরু হওয়া এ মেলা চলবে রোববার বিকেল পর্যন্ত। ‘আসুন বিষণ্নতাকে নিয়ে কথা বলি’ বিশ্ব স্বাস্থ্য দিবসের এই স্লোগানকে সামনে রেখে এ মেলা চলছে।

সাজিদা ফাউন্ডেশন অভিজ্ঞ কাউন্সিলর ও প্রশিক্ষকদের দ্বারা বিভিন্ন ধরনের মনোসামাজিক কাউন্সিলিং, প্রশিক্ষণ ও কর্মশালা দিয়ে থাকে। অভিনয় শিল্পী সারা জাকের এবং এশিয়াটিক থ্রিসিক্সটি এর গ্রুপ অপারেশনস ডাইরেক্টর শ্রেয়া সর্বজয়া মেলার উদ্বোধন করেন। 

মেলায় থেরাপিউটিক মানসিক স্বাস্থ্যের কার্যক্রমের পাশাপাশি, আলোচনা, ইয়োগা এবং কবিতা আবৃত্তি পরিবেশন করা হয়। মেলার বিভিন্ন কার্যক্রমে বিভিন্ন সংস্থায় কর্মরত ডাক্তাররা অংশগ্রহণ করছেন।

দর্শনার্থীদের জন্য রিলাক্সেশন কর্নার, আত্ম-সহায়তা কর্নার, আর্টিস্টদের কর্নার এবং মনস্তাত্ত্বিক কর্নার। নিজের মানসিক স্বাস্থ্যের যত্ন নিজেই নিতে রিলাক্সেশন থেরাপি, সাইকো-অ্যারোমা থেরাপিসহ বিভিন্ন ধরনের ইন্টারঅ্যাক্টিভ কার্যক্রম কর্নার রয়েছে।

মেলা কর্তৃপক্ষ জানায়, মানসিক স্বাস্থ্য, শারীরিক স্বাস্থ্যের মতোই গুরুত্বপূর্ণ। সাজিদা ফাউন্ডেশন শারীরিক, মানসিক ও সামাজিক সুস্বাস্থ্য নিশ্চিত করতে একযোগে কাজ করে যাচ্ছে। আর ওই কাজকে এগিয়ে নিতেই এ আয়োজন।



রাইজিংবিডি/ঢাকা/১৫ এপ্রিল ২০১৭/এম এ রহমান/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়