ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

বাংলাদেশে হিমোফিলিয়া রোগী ১০৬৪০

আরিফ সাওন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:০৩, ১৭ এপ্রিল ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বাংলাদেশে হিমোফিলিয়া রোগী ১০৬৪০

নিজস্ব প্রতিবেদক : বিশ্ব হিমোফিলিয়া ফেডারেশনের পরিসংখ্যান অনুযায়ী বাংলাদেশ ১০৬৪০ জন হিমোফিলিয়া রোগী রয়েছে।

সোমবার বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের শহীদ ডা. মিলন হলে বিশ্ব হিমোফিলিয়া দিবস ২০১৭ উপলক্ষে এক সেমিনারে এ তথ্য জানানো হয়। এ বছর প্রতিপাদ্য হচ্ছে ‘তাদের কথা শুনুন’।

অতিরিক্ত রক্তক্ষরণজনিত জন্মগত এ রোগটির বিষয়ে গণসচেতনতামূলক প্রচারের লক্ষ্যে প্রতিবারের মত এবারও বাংলাদেশ সোসাইটি অব হেমাটোলজি এ সেমিনারের আয়োজন করে। এর আগে সকালে বিশ্ববিদ্যালয়ের বটতলা থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়।

সেমিনারে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ মেডিক্যাল অ্যাসোসিয়েশনের সভাপতি ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন। বিশেষ অতিথি ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. কামরুল হাসান খান ও বাংলাদেশ মেডিক্যাল অ্যাসোসিয়েশনের মহাসচিব ডা. এহতেশামুল হক চৌধুরী দুলাল। বৈজ্ঞানিক অধিবেশনে চেয়ারপারসনের দায়িত্ব পালন করেন বিশ্ববিদ্যালয়ের উপউপাচার্য (গবেষণা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মো. শহীদুল্লাহ সিকদার। সভাপতিত্ব করেন বিএসএমএমইউর হেমাটোলজি বিভাগের চেয়ারম্যান ও রক্তরোগ ও হিমোফিলিয়া বিশেষজ্ঞ, বাংলাদেশ সোসাইটি অব হেমাটোলজির সভাপতি অধ্যাপক ডা. মাসুদা বেগম। স্বাগত বক্তব্য রাখেন বাংলাদেশ সোসাইটি অব হেমাটোলজির সভাপতি অধ্যাপক ডা. মো. মাহবুবুর রহমান।



রাইজিংবিডি/ঢাকা/১৭ এপ্রিল ২০১৭/সাওন/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়