ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

২৩ দফা অস্ত্রোপচার শেষে ঈদের পরে বাড়ি ফিরবেন আবুল

আরিফ সাওন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৪৭, ২৬ জুন ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
২৩ দফা অস্ত্রোপচার শেষে ঈদের পরে বাড়ি ফিরবেন আবুল

নিজস্ব প্রতিবেদক : তৃতীয় বারের মতো হাসপাতালে ঈদ উদযাপন করলেন ‘ট্রি-ম্যান’ হিসেবে পরিচিত আবুল বাজনদার। ১০ বছর ধরে এই বিরল রোগে ভোগা আবুল বাজনদার প্রায় দেড় বছর ধরে হাসপাতালে আছেন।

২০১৬ সালের ৩০ জানুয়ারি তিনি ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালের বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি হন।

তখন হাতে-পায়ে শিকড়ের মতো বড় বড় মাংসপিণ্ড ছিল। এখন আর সেই মাংসপিণ্ড নেই। এ পর্যন্ত ২৩ দফায় তার হাতে-পায়ে অস্ত্রোপচার করা হয়েছে।

বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে সমন্বয়ক ডা. সামন্ত লাল সেন জানান, গত সপ্তাহে একবার অস্ত্রোপচার করা হয়েছে। আশা করছি, আর অস্ত্রোপচারের প্রয়োজন পড়বে না। তার হাত-পা এখন স্বাভাবিক। শিকড়ের মতো মাংসপিণ্ড নেই। ঈদের পরেই তাকে রিলিজ দেওয়ার পরিকল্পনা রয়েছে।  

এই ঈদে শুধু আবুল বাজনদার নয়, তার সঙ্গে হাসপাতালেই ঈদ উদযাপন করছেন তার বাবা, স্ত্রী-মেয়ে ও কাজী বাহার। কাজী বাহার আবুল বাজনদারের দেখভাল করছেন। আজও কাজী বাহার তাদের নিয়ে ঘুরতে বের হন।

আবুল বাজনদার জানান, সকালে কাজী বাহারের নিয়ে আসা সেমাই খেয়েছেন। ঈদে কাজী বাহার আবুল বাজনদারের পরিবারের সবাইকে নতুন পোশাক কিনে দিয়েছেন। নতুন পোশাক পড়ে ঘুরতে বের হয়েছেন তারা।

 


আবুল বাজনদার বলেন, শাহবাগ, টিএসসি, শহীদ মিনার, রমনা পার্ক ও শিশু পার্কে ঘুরেছি। তবে হাতে ব্যান্ডেজ থাকায় ঈদের নামাজ পড়তে পারিনি।

২০০৫ সালে ট্রি ম্যান আবুল হোসেন বাজনদারের এই রোগের সূচনা হয়। রোগাক্রান্ত অবস্থায় ২০১১ সালে ভালবেসে হালিমার সঙ্গে বিবাহবন্ধনে আবদ্ধ হন। এরপর তাদের একটি মেয়ে সন্তান হয়। মেয়ের নাম জান্নাতুল ফেরদৌস তাহিরা।

মানিক বাজনদার ও আমেনা বেগমের সন্তান আবুল বাজনদার।  মানিক বাজনদার ভ্যানচালক। আবুলের পরিবারের নিজস্ব কোনো বাড়ি নেই। খুলনার পাইকগাছায় অন্য একজনের জমিতে ঘর তুলে বাস করেন। তবে আবুল বাজনদারের পরিবারের জন্য পাইকগাছায় জমি কিনে দিয়েছেন এক চিকিৎসক। বাড়ি ফিরে ব্যবসা করার কথা ভাবছেন আবুল বাজনদার।

 

 

রাইজিংবিডি/ঢাকা/২৬ জুন ২০১৭/সাওন/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়