ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

ঢাকার বাইরে চিকুনগুনিয়া নেই : স্বাস্থ্যমন্ত্রী

মোহাম্মদ নঈমুদ্দীন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:২০, ২৬ জুলাই ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ঢাকার বাইরে চিকুনগুনিয়া নেই : স্বাস্থ্যমন্ত্রী

সচিবালয় প্রতিবেদক : ঢাকার বাইরে কোথাও চিকুনগুনিয়ার কোনো সমস্যা নেই বলে মন্তব্য করেছেন স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম।

বুধবার সচিবালয়ের মন্ত্রিপরিষদ সভাকক্ষে জেলা প্রশাসকদের সম্মেলনে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ বিষয়ক আলোচনা শেষে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

জেলা প্রশাসকদের সম্মেলনে চিকুনগুনিয়া নিয়ে কোনো দিক-নির্দেশনা দেওয়া হয়েছে কি না জানতে চাইলে স্বাস্থ্যমন্ত্রী বলেন, এ বিষয়ে কোনো আলোচনা সেখানে হয়নি। তা ছাড়া ঢাকার বাইরে কোথাও চিকুনগুনিয়ার কোনো সমস্যা নেই।   

এদিকে সম্মেলনে দেশের স্বাস্থ্য খাতসহ সব খাতের উন্নয়ন মানুষের কাছে তুলে ধরতে জেলা প্রশাসকদের প্রতি আহ্বান জানান তিনি। 

তিনি বলেন, দেশের স্বাস্থ্য খাতে অনেক উন্নয়ন হয়েছে। দেশে মেডিক্যাল বিশ্ববিদ্যালয়, মেডিক্যাল কলেজ ও হাসপাতাল নির্মাণ করা হয়েছে। এগুলো উন্নয়নের কথা জনগণকে জানাতে হবে।

স্বাস্থ্য প্রতিমন্ত্রী জাহিদ মালেক, স্বাস্থ্য মন্ত্রণালয়ের সচিব (স্বাস্থ্যসেবা) সিরাজুল হক খান এবং সচিব (চিকিৎসা শিক্ষা ও পরিবারকল্যাণ) সিরাজুল ইসলাম, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ এ সময় উপস্থিত ছিলেন।

সম্মেলনে প্রশাসকরা জেলা পর্যায়ে চিকিৎসকসহ বিভিন্ন সংকটের কথা মন্ত্রীকে জানালে শিগগিরই ১০ হাজার ডাক্তার নিয়োগ করা হবে বলে তাদের জানান। পাশাপাশি অন্যান্য যেসব সমস্যা রয়েছে সেগুলোর সমাধান করা হবে বলেন তাদের নিশ্চিত করেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, দেশের যে কোনো পরিস্থিতিতে জেলা প্রশাসকদের গুরত্বপূর্ণ ভূমিকা পালন করতে হয় যাতে পরিস্থিতি নিয়ন্ত্রণে থাকে। তারা তাদের দায়িত্ব সঠিকভাবে পালন করেন সে বিষয়ে তাদের পরামর্শ দেওয়া হয়েছে।



রাইজিংবিডি/ঢাকা/২৬ জুলাই ২০১৭/নঈমুদ্দীন/হাসান/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়