ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

এডুকেশন লিডারশিপ অ্যাওয়ার্ড পেলেন ডা. শহীদুল্লাহ সিকদার

আরিফ সাওন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৪৩, ৩১ অক্টোবর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
এডুকেশন লিডারশিপ অ্যাওয়ার্ড পেলেন ডা. শহীদুল্লাহ সিকদার

নিজস্ব প্রতিবেদক : বাংলাদেশ এডুকেশন লিডারশিপ অ্যাওয়ার্ড পেলেন দেশের বিশিষ্ট চর্মরোগ বিশেষজ্ঞ বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন ) অধ্যাপক ডা. মো. শহীদুল্লাহ সিকদার। 

মঙ্গলবার বিএসএমএমইউর সেকশন অফিসার (জনসংযোগ) প্রশান্ত কুমার মজুমদার সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ‌্য জানান।

অধ্যাপক ডা. মো. শহীদুল্লাহ সিকদার বর্তমানে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে দ্বিতীয় মেয়াদে উপ-উপাচার্যের (গবেষণা ও উন্নয়ন) দায়িত্ব পালন করছেন।

প্রশান্ত কুমার মজুমদার জানান, গত ২৯ অক্টোবর রোববার রাজধানীর একটি হোটেলে ‘দক্ষিণ এশিয়ার অংশীদারিত্ব’ শীর্ষক এক সম্মেলনে ডা. মো. শহীদুল্লাহ সিকদারের হাতে এ অ্যাওয়ার্ড তুলে দেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

সিঙ্গাপুরভিত্তিক প্রতিষ্ঠান ‘সিএমও-এশিয়া’ এবং ‘ওয়ার্ল্ড এডুকেশন কংগ্রেস’ এ অনুষ্ঠানের আয়োজন করে।

শিক্ষাপ্রতিষ্ঠানের মান উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা ও উদাহরণযোগ্য নেতৃত্ব স্থাপন করায় এ পুরস্কার দেওয়া হয়ে থাকে। আন্তর্জাতিক এ অ্যাওয়ার্ডটি উচ্চশিক্ষায় জ্ঞান বিনিময়কে নেতৃত্বের একটি মূল যোগ্যতা হিসাবে চিহ্নিত করবে, যা উদ্ভাবনী ক্ষমতাকে একটি প্রতিযোগিতামূলক প্রান্তে পৌঁছে দেবে বলে আশা করা হচ্ছে। 

উল্লেখ্য, অধ্যাপক ডা. মো. শহীদুল্লাহ সিকদার গাজীপুরের কাপাসিয়া থানার মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক মরহুম আব্দুস সাহীদ সিকদারের দ্বিতীয় পুত্র।

অধ্যাপক ডা. মো. শহীদুল্লাহ সিকদার চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের অধীনে এমবিবিএস ডিগ্রি লাভের পর ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ডিসিএম এবং তৎকালীন আইপিজিএমঅ্যান্ডআর থেকে ডক্টর অব মেডিসিন (এমডি) ও ব্রিটিশ রয়েল কলেজ থেকে এফআরসিপি ডিগ্রি লাভ করেন।

ডা. মো. শহীদুল্লাহ সিকদার চর্ম রোগ ও চিকিৎসা বিজ্ঞানের অন্যান্য অনেক বিষয়ে গবেষণা করছেন। বিশেষ করে আর্সেনিকজনিত চর্মরোগের গবেষণার জন্য আন্তর্জাতিক খ্যাতি লাভ করেছেন তিনি। তার অনেক গবেষণাপত্র দেশি-বিদেশি অনেক জার্নালে প্রকাশিত হয়েছে। চর্মরোগ বিষয়ে তার অনেক প্রবন্ধ বিভিন্ন পত্র-পত্রিকায় প্রকাশিত হয়েছে। বাংলায় তার একটি বইও প্রকাশিত হয়েছে।



রাইজিংবিডি/ঢাকা/৩১ অক্টোবর ২০১৭/সাওন/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়