ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

সময় নিয়ে রোগী দেখা চিকিৎসকদের দায়িত্ব : স্বাস্থ্যমন্ত্রী

আরিফ সাওন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৪৩, ১১ নভেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সময় নিয়ে রোগী দেখা চিকিৎসকদের দায়িত্ব : স্বাস্থ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক : সময় নিয়ে রোগীদের দেখা চিকিৎসকদের দায়িত্ব বলে মন্তব্য করেছেন স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম।

শনিবার ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, দিনমজুর, কৃষক, সাধারণ মানুষের চিকিৎসার জন্য আস্থার জায়গা ঢাকা মেডিক্যাল। উপমহাদেশের অন্যতম চিকিৎসা প্রতিষ্ঠান এই ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতাল। আর আপনারা এখানকার গর্বিত চিকিৎসক। তাই একটু বেশি সময় নিয়ে এসব রোগীকে দেখা আপনাদের দায়িত্ব। বিরল রোগে আক্রান্তদের চিকিৎসার মাধ্যমে আপনারা কৃতিত্ব দেখিয়েছেন।

দেশের মানুষের স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে প্রধানমন্ত্রী অত্যন্ত আন্তরিক, এ কথা উল্লেখ করে স্বাস্থ্যমন্ত্রী বলেন, ঢামেকে অনেক কাঠামোগত উন্নয়ন, সম্প্রসারণ হয়েছে শেখ হাসিনার আমলেই। ঢামেকের সার্বিক উন্নয়নের জন্য আরো বরাদ্দ দেওয়া হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় আছেন বলেই গ্রামীণ পর্যায়ে স্বাস্থ্যসেবা পৌঁছানো সম্ভব হয়েছে।

চিকিৎসকদের উদ্দেশে করে স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেন, কোনো রোগীকে জিম্মি করে দাবি আদায় করা কখনো চিকিৎসকদের কাজ হতে পারে না। কালো ব্যাজ ধারণ করতে পারেন, প্রয়োজনে আমাকেও ঘেরাও করে রাখতে পারেন, তবুও চিকিৎসা বন্ধ করবেন না।

বাংলাদেশ মেডিক্যাল অ্যাসোসিয়েশনের সভাপতি ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন স্বাস্থ্য প্রতিমন্ত্রী ডা. জাহিদ  মালেক, জাতীয় অধ্যাপক ডা. শাহলা খাতুন, ঢাকা মেডিক্যাল কলেজের অধ্যক্ষ অধ্যাপক খান আবুল কালাম আজাদ, প্রাক্তন পররাষ্ট্রমন্ত্রী ডা. দীপু মনি প্রমুখ।



রাইজিংবিডি/ঢাকা/১১ নভেম্বর ২০১৭/সাওন/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়