ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

মেডিক্যাল ও ডেন্টাল কলেজে ক্লাস শুরু ১০ জানুয়ারি

আসাদ আল মাহমুদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৩৫, ১৩ নভেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
মেডিক্যাল ও ডেন্টাল কলেজে ক্লাস শুরু ১০ জানুয়ারি

নিজস্ব প্রতিবেদক : দেশের সব মেডিক্যাল ও ডেন্টাল কলেজে ১০ জানুয়ারি ক্লাস শুরু হবে।

সোমবার সচিবালয়ে এমবিবিএস এবং বিডিএস ভর্তিসংক্রান্ত এক সভায় সভাপতিত্বকালে স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিম এ ঘোষণা দেন।

স্বাস্থ্যমন্ত্রীর নির্দেশে কয়েক বছর ধরে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস ১০ জানুয়ারি এমবিবিএস ও বিডিএসের নতুন শিক্ষাবর্ষের ক্লাস শুরু হচ্ছে।

এবারের এমবিবিএস ও বিডিএস ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন হওয়ায় ওভারসাইট কমিটিসহ সংশ্লিষ্ট সবার প্রতি কৃতজ্ঞতা জানান স্বাস্থ্যমন্ত্রী। তিনি বলেন, স্বাস্থ্য মন্ত্রণালয়ের তত্ত্বাবধানে পরিচালিত এমবিবিএস বা বিডিএস ভর্তি পরীক্ষাকে দেশের যেকোনো ভর্তি বা নিয়োগ পরীক্ষার জন্য উদাহরণ হিসেবে দেখানো হয়। এই পরীক্ষার সঙ্গে সংশ্লিষ্টরা প্রমাণ করেছেন, সর্বোচ্চ সতর্কতা ও কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে একটি পাবলিক পরীক্ষা নিখুঁতভাবে সম্পন্ন করা যায়।

তিনি আরো বলেন, মেডিক্যাল শিক্ষার মানকে ঊর্ধ্বে তুলে ধরতে সরকার সব সময় কঠোর অবস্থানে আছে। এজন্য ভর্তি পরীক্ষায় সর্বোচ্চ সতর্কতার পাশাপাশি মেডিক্যাল কলেজ পরিচালনার ক্ষেত্রেও মান বজায় রাখতে সরকার সচেষ্ট রয়েছে।

সভায় অন্যান্যের মধ্যে স্বাস্থ্য প্রতিমন্ত্রী জাহিদ মালেক, স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ সচিব ফয়েজ আহম্মেদ, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. কামরুল হাসান খান, চট্টগ্রাম মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. ইসমাইল খান, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ, কলামিস্ট সৈয়দ আবুল মকসুদ, বিএমএ সভাপতি ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, স্বাচিপ সভাপতি অধ্যাপক ডা. ইকবাল আর্সলানসহ মন্ত্রণালয় ও অধিদপ্তরের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।



রাইজিংবিডি/ঢাকা/১৩ নভেম্বর ২০১৭/আসাদ/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়